• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলা টাইগার্সের বিপক্ষে গেইলের তাণ্ডব

  ক্রীড়া ডেস্ক

২০ নভেম্বর ২০২১, ১১:৫৫
ছবি : সংগৃহীত

শুক্রবার উদ্বোধনী দিনেই জমজমাট আবুধাবি টি-টেন লিগ। প্রথম দিন হয়েছে দুইটি ম্যাচ। যেখানে উদ্বোধনী ম্যাচের চেয়ে দ্বিতীয়টিতেই বেশি ছিল চার-ছক্কার ফুলঝুরি। থাকবেই না কেন? দ্বিতীয় ম্যাচে যে খেলেছে দ্য ইউনিভার্স বস ক্রিস গেইলের টিম আবুধাবি।

উদ্বোধনী ম্যাচে নর্দার্ন ওয়ারিয়র্সকে ৬ উইকেটে হারিয়ে আসর শুরু করে দিল্লি বুলস। মাত্র ১০ বলে ৩০ রান করে জয়ের নায়ক রহমানউল্লাহ গুরবাজ। ম্যাচটিতে নর্দার্ন ওয়ারিয়র্স দশ ওভারে করে ১০৭ রান, দিল্লি বুলস ম্যাচ জেতে এক ওভার হাতে রেখে।

তবে পরের ম্যাচে দেখা গেছে রানের ফোয়ারা। যেখানে টিম আবুধাবির প্রতিপক্ষ ছিল বাংলা টাইগার্স। তাদের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেছেন টিম আবুধাবির ক্রিস গেইল-পল স্টারলিংরা। দুজনের সাইক্লোনে ১০ ওভারে টিম আবুধাবি করে ১৪৫ রান।

ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছিল গেইলের দল। প্রথম ওভারের শেষ বলে ফিল সল্ট (৩ বলে ৭) ও দ্বিতীয় ওভারের শেষ আউট হন অধিনায়ক লিয়াম লিভিংস্টোন (৫ বলে ১৪)। দুই ওভার শেষে আবুধাবির সংগ্রহ দাঁড়ায় ২৭ রান।

তখন চার নম্বরে ব্যাটিংয়ে আসেন গেইল। স্টারলিংয়ের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে মাত্র পাঁচ ওভারে তিনি যোগ করেন ৯৭ রান। ইনিংসের পঞ্চম ওভারে আসে ৩০ রান। পরের ওভারে এক ধাপ এগিয়ে স্টারলিং তুলে নেন ৩১ রান। যার ফলে ৭ ওভারে স্কোরবোর্ডে জমা পড়ে ১২৪ রান।

সাজঘরে ফেরার আগে স্টারলিং খেলেন ২৩ বলে ছয় চার ও পাঁচ ছয়ের মারে ৫৯ রানের টর্নেডো ইনিংস। শেষপর্যন্ত অপরাজিত থাকা গেইলের ব্যাট থেকে আসে সমানে ২৩ বলে দুই চার ও পাঁচ ছয়ের মারে ৪৯ রান। প্রথম ১২ বলেই ৩৩ করে ফেলেছিলেন তিনি। শেষ ১১ বলে করেন ১৬ রান।

গেইল-স্টারলিংয়ের এমন তাণ্ডবের পর জয় পেতে সমস্যাই হয়নি টিম আবুধাবির। দ্বিতীয় ইনিংসে বল হাতে দুই ওভারে ৫ উইকেট নেন মার্চেন্ট ডি ল্যাঙ্গে। ফলে বাংলা টাইগার্সের ইনিংস থামে ১০ ওভারে মাত্র ১০৫ রানে, আবুধাবি পায় ৪০ রানের জয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড