• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌন কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব ছাড়লেন পেইন

  ক্রীড়া প্রতিবেদক

১৯ নভেম্বর ২০২১, ১৮:১২
টিম পেইন (সংগৃহীত)

ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের প্রথম টেস্ট শুরু হতে আর তিন সপ্তাহও বাকি নেই। এরই মধ্যে ক্রিকেট বিতর্কিত কাণ্ডে জড়িয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালেন টিম পেইন।

এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে পেইন জানান, 'আমি অস্ট্রেলিয়ার পুরুষ দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটা অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত, তবে ব্যক্তিগতভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থে এটাই সঠিক সিদ্ধান্ত।'

সাংবাদিক সম্মেলন চলাকালীনই নিজের এই সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন পেইন। নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ স্বীকার করে নিয়েছেন তিনি।

এদিকে পেইনের পদত্যাগ মেনে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) । দ্রুতই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে তারা। নেতৃত্ব পাওয়ার ক্ষেত্রে এগিয়ে আছেন পেসার প্যাট কামিন্স।

দ্যা হেরাল্ড সানের প্রতিবেদন অনুযায়ী, একজন সাবেক তাসমানিয়া ক্রিকেট দলের কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাশেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেইনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারপরেই সাংবাদিক সম্মেলন ডেকে নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার।

প্রসঙ্গত, ২০১৬ সালে বনির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন পেইন। তাদের সংসারে তিন সন্তানও রয়েছে। এমনিতেও বহুদিন ধরেই পারফরম্যান্সের ভিত্তিতে অধিনায়ক হিসেবে পেইনের অধিনায়ক পদ নিয়ে চর্চা চলছিলই। এবার পেইন নিজেই সরে যাওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাজ কিছুটা সহজই হল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড