• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অখ্যাতদের ব্যাটে ভর করেই 'কোনোরকম' সংগ্রহ বাংলাদেশের

  ক্রীড়া প্রতিবেদক

১৯ নভেম্বর ২০২১, ১৫:৫০
ছবি: সংগৃহীত

ঘরের মাঠে খেলতে নামলেও পাকিস্তানের পেসারদের মোকাবেলা করতে বেশ ভুগতে হয়েছে বাংলাদেশের ব্যাটারদের। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে প্রত্যাশিত কারও ব্যাট হাসেনি। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেই বিপর্যয় কিছুটা কেটেছে আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান ও শেখ মেহেদি হাসানের মতো অপেক্ষাকৃত কম প্রত্যাশিতদের ব্যাটে। তাদের তিনজনের কল্যাণে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ। তাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের লক্ষ্য ১২৮ রান।

আজ শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুর হোম অব ক্রিকেটে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে হাসান আলীর করা অফ স্টাম্পের বেশ খানিকটা বাইরের বল খেলতে গিয়ে মোহাম্মদ রিওয়ানের হাতে ক্যাচ তুলে দেন নাইম শেখ। উইকেটে থিতু হতে পারেননি আরেক ওপেনার সাইফ হাসানও।

শুরু থেকেই পাকিস্তানের পেসারদের সামলাতে খাবি খাচ্ছিলেন অভিষিক্ত এই ওপেনার। তৃতীয় ওভারের শেষ বলে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের সিম মুভমেন্ট বুঝতে পারেননি সাইফ। তাতে স্লিপে থাকা ফখর জামানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৮ বলে ১ রান করা তরুণ এই ব্যাটার।

এদিকে আশা দেখালেও থিতু হতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ওয়াসিম জুনিয়রের বলে ক্রস ব্যাটে খেলতে গিয়ে তাঁরই হাতে ক্যাচ দেন ৭ রান করা শান্ত। অধিনায়ক মাহমুদউল্লাহ ফিরেছেন ১১ বলে ৬ রান করে। মোহাম্মদ নওয়াজের বলে বোল্ড হয়েছেন তিনি।

এক প্রান্তের ব্যাটারা যখন আসা যাওয়ার মিছিলে তখন অন্য প্রান্ত থেকে বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করেন আফিফ। শাদাব খানের বলে আম্পায়ার এলবিডব্লিউ দিলেও পরবর্তীতে রিভিউ নেয়ার বেঁচে যান তরুণ এই ব্যাটার। জীবন পাওয়ার পর নওয়াজের ওভারে দুই বলে দুই ছক্কা হাঁকান তিনি।

দারুণ ব্যাটিংয়ে আফিফ যখন বাংলাদেশকে টেনে তোলার চেষ্টা করছিলেন তখন বাঁহাতি এই ব্যাটারকে নিজের শিকার বানান শাদাব। ডানহাতি এই লেগ স্পিনারের বলে উইকেট ছেড়ে খেলতে গিয়েছিলেন তিনি। তবে শাদাবের গুগলিতে বলের লাইন মিস করে স্টাম্পিং হয়েছেন ৩৪ বলে ৩৬ রান করা আফিফ।

এরপর অবশ্য বাংলাদেশকে টেনে তোলার দায়িত্ব নেন সোহান। যদিও তাঁর চার-ছক্কার বৃষ্টি থামান হাসান। ডানহাতি এই পেসারের বলে উইকেটকিপার রিজওয়ানের গ্লাভসে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন দুই ছক্কায় ২২ বলে ২৮ রান করা সোহান।

শেষ দিকে মেহেদির ব্যাটে ১০০ পেরিয়েছে বাংলাদেশ। ডানহাতি এই ব্যাটার করেছেন ২০ বলে অপরাজিত ৩০ রান। তাকে সঙ্গ দেয়া তাসকিন আহেমেদের ব্যাট থেকে এসেছে ৩ বলে ৮ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১২৭ রানে থামে বাংলাদেশ। পাকিস্তানের হয়ে হাসান তিনটি ও ওয়াসিম জুনিয়র নিয়েছেন দুটি উইকেট।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড