• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২১, ২০:১১
ছবি: সংগৃহীত

ঘটনাটি ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের ৩৪তম মিনিটের। বল নিয়ে আর্জেন্টিনার ডি বক্সে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। সেখানে বল হারিয়ে আবার দখল করার চেষ্টা করেন তিনি। বল দখলের লড়াইয়ের সময় তাকে কনুই দিয়ে আঘাত করেন আর্জেন্টিনার ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। রেফারি নিজে দেখেননি বলে সিদ্ধান্তের ভার তুলে দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) ওপর।

কিন্তু সেখানেও ওটামেন্ডিকে কোনো শাস্তি দেওয়া হয়নি। এই শাস্তি না দিয়ে শাস্তি পেলেন খোদ রেফারি। ব্রাজিল ও আর্জেন্টিনা ম্যাচের রেফারি আন্দ্রেস কুনহা ও ভিএআর সহকারী এস্তেবান অস্তোহিচকে অনির্দিষ্টকালের জন্য সাময়িকভাবে নিষিদ্ধ করেছে সাউথ আমেরিকান ফুটবল কনফাডারেশন (কনমেবল)।

অবশ্য ব্রাজিল আগেই বিশ্বকাপে জায়গা নিশ্চিত করায় বাছাইপর্বের এই ম্যাচটি খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না। গোলশূন্য ড্র করার পর বিশ্বকাপ নিশ্চিত হয় আর্জেন্টিনারও। তবে রেফারির এই সিদ্ধান্ত নিয়ে ম্যাচশেষে ক্ষোভ জানান ব্রাজিল কোচ তিতে।

তিনি বলেছিলেন, ‘ভিএআরে কে বসেছিল? এটা একদম অসম্ভব। আমি আবারও বলছি, রাফিনিয়ার মুখে ওতামেন্দির কনুইয়ের আঘাত দেখা যায়নি, এটা অসম্ভব। এটা কি ম্যাচের ফল নির্ধারণ করে দিতো না?’

এর আগে কুনহাকে নিয়ে অভিযোগ জানায় ব্রাজিলের ফুটবল ফেডারেশন। তাকে আর কখনো ব্রাজিলের ম্যাচে রেফারি না করার আবেদন জানায় তারা। তাদের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নিল দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আপাতত আর কোনো ম্যাচেই রেফারি থাকছেন না তারা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড