• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের বিপক্ষে খেলা চ্যালেঞ্জ মানছেন মাহমুদউল্লাহ

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২১, ১৫:৩৭
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: সংগৃহীত)

টি-টুয়েন্টি বিশ্বকাপের পরপরই এবার মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীকে নামতে হচ্ছে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে। ঘরের মাঠে খেলা হলেও দলটি পাকিস্তান হওয়ায় বেশ তাদের একেবারে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। তাই বিশ্বকাপে দারুণ পারফর্ম করা বাবর আজমের দলের বিপক্ষে লড়াইকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

টাইগার দলপতির মতে, তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ বাংলাদেশের জন্য নিজেদের সামর্থ্য প্রমাণের বড় সুযোগও। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘উইকেট ভালোই মনে হলো। আমি আশা করি এটা ভালো উইকেট হবে। হ্যাঁ এটা অবশ্যই বিশ্বকাপের পর আমাদের বড় একটা চ্যালেঞ্জ এই সিরিজে ভালো ক্রিকেট খেলা এবং সামর্থ্যের প্রমাণ দেওয়ার জন্য ভালো একটা সুযোগ।’

টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগের দিন আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে এসব বলেন মাহমুদউল্লাহ। আগামীকাল শুক্রবার (১৯ নভেম্বর) দুপুর ২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে খেলা। একই মাঠে সিরিজের বাকি দুটি ম্যাচ ২০ ও ২২ নভেম্বর।

সংক্ষিপ্ত সংস্করণের জমজমাট আসরে হতশ্রী পারফরম্যান্সের পর বেশ কিছু রদবদল আসে দলে। সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন নেই ইনজুরির কারণে। লিটন দাস-সৌম্য সরকার বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের কারণে। মুশফিকুর রহিমকে নির্বাচকরা বিশ্রাম দেওয়ার কথা বললেও তিনি জানিয়েছেন তাকে বাদ দেওয়া হয়েছে। আর পেসার রুবেল হোসেন দলের সঙ্গে থেকে না খেলেও পাকিস্তান সিরিজে দলে জায়গা পাননি।

প্রথমবারের মতো টি-টুয়েন্টি দলে ডাক পেয়েছেন সাইফ হাসান, শহীদুল ইসলাম, আকবর আলী ও ইয়াসির আলী রাব্বি। দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম বিপ্লব।

প্রায় নতুন দল নিয়ে কী ভাবছেন অধিনায়ক মাহমুদউল্লাহ? তিনি বলেন, ‘এটা ঠিক যে এটা খুবই নতুন একটা দল। দেখুন অভিজ্ঞতা সব সময় সাহায্য করে, যেহেতু সাকিব নেই, মুশফিক নেই, সিদ্ধান্ত গ্রহণে অস্বস্তি অবশ্য ওরকম কখনো বোধ করি না, অবশ্য ওরা থাকলে ওদের পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সঙ্গে আমি খুব খোলামেলা শেয়ার করতে পারি এবং ওরাও ওদের মতামতগুলো শেয়ার করে। কিন্তু এই ব্যাপার নিয়ে আমার মনে হয় না চিন্তা করে লাভ আছে, আমার যতটুকু জ্ঞান আছে ততটুকই কাজে লাগাব।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড