• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডকে হারিয়ে শুরু রোহিত-দ্রাবিড় যুগ

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২১, ১০:২২
ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাজে পারফরম্যান্স করলেও ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে দারুণ সূচনা করলো ভারত। সে সঙ্গে জয় দিয়ে যাত্রা শুরু হলো নতুন অধিনায়ক রোহিত শর্মা এবং নতুন কোচ রাহুল দ্রাবিড় যুগ।

নিউজিল্যান্ডের ছুঁড়ে দেযা ১৬৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ৫ উইকেট হারিয়ে পার হয়ে যায় ভারতীয়রা। হাতে বাকি ছিল ২টি বল। মূলতঃ সূর্যকুমার যাদব এবং অধিনায়ক রোহিত শর্মার দৃঢ়তার কারণেই জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে ভারতীয়রা।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়ে গত এপ্রিলের পর ভারতের মাটিতে ফিরেছে ক্রিকেট। করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারত যখন বিপর্যস্ত, একের পর এক লাশের পাহাড় জমছিল, তখন আইপিএলকে মাঝপথে বন্ধ করে দিয়ে ঘরের মাঠে ক্রিকেটও বন্ধ করে দেয় ভারত। করোনার কারণে আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হয় আরব আমিরাতে। এমনকি ভারতের ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করতে ওমান-আরব আমিরাতের মাটিতে।

জয়পুরে টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদিকে ব্যাট করার আমন্ত্রণ জানায় ভারত। ব্যাট করতে নেমে মার্টিন গাপটিলের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগহ করে নিউজিল্যান্ড। ৪২ বলে ৭০ রান করেন মার্টিন গাপটিল। ৩টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

বিশ্বকাপ কাঁপানো ড্যারিল মিচেল আউট হয়ে যান কোনো রান না করেই। মার্ক চাপম্যান করেন ৫০ বলে ৬৩ রান। ৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। টিম সেইফার্ট করেন ১২ রান।

ভারতীয়দের মধ্যে ভুবনেশ্বর কুমার ২৪ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনও নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন দিপক চাহার এবং মোহাম্মদ সিরাজ।

জবাব দিতে নেমে ১৫ রান করে আউট হয়ে যান লোকেশ রাহুল। তিনি আউট হন দলীয় ৫০ রানের মাথায়। এরপর রোহিত শর্মা আর সুর্যকুমার যাদব মিলে গড়েন ৯৪ রানের জুটি। ৩৬ বলে ৪৮ রান করে আউট হন রোহিত শর্মা। ৪০ বলে ৬২ রান করেন সুর্যকুমার যাদব। ৬টি বাউন্ডারির পর ৩টি ছক্কার মার মারেন তিনি।

রিশাভ পান্ত ১৭ রানে অপরাজিত থাকেন। শ্রেয়াশ আয়ার ৫ এবং ভেঙ্কটেশ আয়ার আউট হন ৪ রান করে। শেষ পর্যন্ত ১৯.৪ ওভরে ৫ উইকেট হারিয়ে প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন টিম সাউদি, মিচেল সান্তনার এবং ড্যারিল মিচেল।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড