• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিরোপা ধরে রাখার মিশনে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২১, ১০:০৬
ছবি : সংগৃহীত

‘মুকুট পরা শক্ত, কিন্তু তা ত্যাগ করা আরও কঠিন’- বাংলাদেশ যুবাদের অবস্থা হয়েছে এমনই। সবশেষ আসরের চ্যাম্পিয়ন হিসেবেই পরের বিশ্বকাপে খেলতে নামবে বাংলাদেশ। আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে টাইগার যুবারা।

আগামী বছরের ১৪ জানুয়ারি গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শুরু হবে ১৪তম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। আর গ্রুপ-এ তে থাকা বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ১৬ জানুয়ারি সেন্ট কিটস এন্ড নেভিসের ওয়ার্নার পার্কে ইংল্যান্ডের বিপক্ষে।

গ্রুপ পর্বে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ হলো কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। কানাডার বিপক্ষে বাংলাদেশি যুবারা মাঠে নামবে ২০ জানুয়ারি সেন্ট কিটস এন্ড নেভিসের কোনারি ক্রিকেট সেন্টারে। আর ২২ জানুয়ারি ওয়ার্নার পার্কেই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ-২০২২ এর গ্রুপিং

  • গ্রুপ এ: বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা, সংযুক্ত আরব আমিরাত
  • গ্রুপ বি: ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা
  • গ্রুপ সি: আফগানিস্তান, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে
  • গ্রুপ ডি: অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ

আগামী ১ ফেব্রুয়ারি ও ২ ফেব্রুয়ারি- দুই সেমিফাইনাল হবে অ্যান্টিগার দুটি ভিন্ন স্টেডিয়ামে। যেখানে প্রথম সেমিফাইনাল হবে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ও দ্বিতীয়টি হবে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে। ৫ ফেব্রুয়ারি ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে হবে ১৪তম যুব বিশ্বকাপের ফাইনাল।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সর্বোচ্চ শিরোপাজয়ী দল হলো ভারত। তারা এ পর্যন্ত চারবার জিতেছে যুব বিশ্বকাপ। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার যুব বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া আর পাকিস্তান জিতেছে দুইবার। একবার করে জিতেছে বাংলাদেশ, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

২০২০ সালের ৯ ফেব্রুয়ারি পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে ভারতকে হারিয়ে প্রথম যুব বিশ্বকাপ জিতে বাংলাদেশের পতাকা উড়িয়েছিলেন আকবর আলি, পারভেজ হোসেন ইমন, শরিফুল ইসলামরা। তাই শামিম-শরিফুলদের উত্তরসূরি এসএম মেহরব-আইচ মোল্লাদের কাঁধে দায়িত্বটা একটু কঠিনই।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড