• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সে হতাশ নন প্রধানমন্ত্রী

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১৮:২৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: সংগৃহীত)

ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে নাকানি-চুবানি খাইয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে পা রেখেছিল বাংলাদেশ। তবে উড়ন্ত ফর্ম নিয়ে গিয়েও বিশ্বমঞ্চে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি লাল-সবুজের জার্সিধারীরা। প্রাথমিক পর্বের বাধা পার করে সুপার টুয়েলভে উঠলেও সেখানে পাঁচ ম্যাচের সবকটিতেই হেরেছে তারা। এই ম্যাচগুলোতে আত্মবিশ্বাসের সঙ্গে শারীরী ভাষাতেও বেশ পিছিয়ে ছিল টাইগাররা। তাছাড়া ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি ফিল্ডিংয়েও নিজেদের সেরাটা দিতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

বিশ্বকাপ থেকে একরাশ হতাশা নিয়ে বাংলাদেশ দল দেশে ফিরে আসলেও হতাশ নন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দুঃসময়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন তিনি। সরকারপ্রধান বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরমেন্স নিয়ে আমি হতাশ নই।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বলে খেলোয়াড়রা খারাপ হয়ে গেছে, তা নয়। তবে খেলোয়াড়দের আরও অনুশীলন করতে হবে।’

আজ বুধবার সরকারি বাসভবন গণভবনে সাম্প্রতিক জলবায়ু সম্মেলন ও ফ্রান্স সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগাররা চরমভাবে ব্যর্থ হওয়ায় হতাশ হয়েছেন ক্রিকেট ভক্তরা। ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে এমন বিধ্বস্ত বাংলাদেশকে এর আগে কখনো দেখা যায়নি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘আপনারা এতো হতাশ হন কেন? আমি হতাশা দেখতে চাই না।’

তিনি বলেন, ‘আমরা যেটা আশা করেছিলাম, আমাদের খেলোয়াড়রা তা খেলতে পারেনি। তাই বলে আমি কিন্তু আমাদের ছেলেদের কখনও হতাশ করিনি। আমি তাদেরকে বলি, আরও ভালো খেল। আরও মনযোগী হও, আরও অনুশীলন করো।’

৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফর করেন প্রধানমন্ত্রী। রোববার (১৪ নভেম্বর) সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড