• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কার ডেরা থেকে ডার্বিশায়ারে মিকি আর্থার

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১৭:২০
মিকি আর্থার (ছবি: সংগৃহীত)

দুই বছর আগে শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মিকি আর্থার। এর মাঝে নতুন মেয়াদে লঙ্কান দলের কোচ হিসেবে চুক্তি করার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু তার ইচ্ছায় খুব একটা আগ্রহ দেখায়নি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

যার ফলে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরই শ্রীলঙ্কান ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব পালনের মেয়াদ শেষ হয়ে যাবে মিকি আর্থারের। যদিও এরই মধ্যে নিজের নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন আর্থার। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ডার্বিশায়ারের কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

২১ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে শ্রীলঙ্কার। এই সিরিজেই সর্বশেষ দায়িত্ব পালন করবেন আর্থার। এরপর যে তিনি ডার্বিশায়ারের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন, তা জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে।

এক বিবৃতিতে মিকি আর্থার বলেন, ‘ডার্বিশায়ারের সঙ্গে আমার দারুণ একটি প্রজেক্ট শুরু হতে যাচ্ছে। যেখানে রয়েছেন বেশ কিছু তরুণ ক্রিকেটার। তাদের অংশ হতে পারবো, এ জন্য নিজেকে খুব গর্বিত মনে হচ্ছে। আমি উদ্বেলিত এবং উত্তেজিত যে, ওই ক্লাবে আমি আমার চিন্তা এবং দর্শনকে নিয়ে যেতে পারবো। এটা একটা নতুন চ্যালেঞ্জ। খুব আগ্রহ ভরে অপেক্ষায় আছি, ক্লাবটিকে সাফল্যের দোরগোড়ায় নিয়ে যেতে।’

মিকি আর্থারের বিদায়ের ফলে শ্রীলঙ্কা ক্রিকেট দলের সঙ্গে যুক্ত কোচিং স্টাফে যারা রয়েছেন, তারাও অনিশ্চিত ভবিষ্যতে পড়ে গেলেন। দলটির ব্যাটিং কোচ হিসেবে রয়েছেন গ্র্যান্ট ফ্লাওয়ার। বোলিং কোচ চামিন্দা ভাস এবং ফিল্ডিং কোচ হিসেবে রয়েছেন শেন ম্যাকডার্মট।

২০১২ সাল থেকে গত ৯-১০ বছর সাতজন কোচ বদলেছে শ্রীলঙ্কা। জিওফ মার্শ, গ্রাহাম ফোর্ড (দুই মেয়াদে), পল ফারব্রেস, মারভান আতাপাত্তু, চন্ডিাকা হাথুরুসিংহে এবং সর্বশেষ কোচ হিসেবে বিদায় নিতে যাচ্ছেন মিকি আর্থার।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড