• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হলেন সৌরভ

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১৪:৪১
সৌরভ গাঙ্গুলি (ছবি: সংগৃহীত)

শশাঙ্ক মনোহরের পদত্যাগের পর গুঞ্জন উঠেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। সেই গুঞ্জন অবশ্য সত্যি হয়নি। শেষ পর্যন্ত আইসিসির প্রধানের চেয়ারে বসা হয়নি ভারতের সাবেক অধিনায়কের।

যদিও বছর না পেরোতেই আইসিসিতে পদ পেলেন সৌরভ। তবে সেটি আইসিসির সভাপতি পদে নয়, অনিল কুম্বলের বদলি হিসেবে আইসিসির টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব পেয়েছেন তিনি। এক অফিসিয়াল বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

সেই বিবৃতিতে আইসিসির চেয়ারম্যান জর্জ বার্কলি বলেন, ‘সৌরভকে ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং পরবর্তী প্রশাসক হিসেব তার অভিজ্ঞতা আমাদের ক্রিকেটের সিদ্ধান্তগুলোকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। গত নয় বছরে তার অসামান্য নেতৃত্বের জন্য আমি অনিলকে ধন্যবাদ জানাতে চাই।’

২০১২ সালে প্রথমবার আইসিসির টেকনিক্যাল কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন কুম্বলে। যেখানে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্লাইভ লয়েডের স্থলাভিষিক্ত হয়েছিলেন সাবেক এই স্পিনার।

সেই সময় আইসিসির সভাপতি অ্যালেন আইজ্যাক জানিয়েছিলেন, শুধু একজন অসাধারণ ক্রিকেটার হিসেবেই নয়, কর্নাটক ক্রিকেট সংস্থার কর্মকর্তা হিসেবে তাঁর অবদানের কথা মাথায় রেখে কুম্বলেকে আইসিসি ক্রিকেট টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

এরপর ২০১৬ সালে একই পদে আবারও নির্বাচিত হন কুম্বলে। ২০১৯ সালের মার্চে তৃতীয় মেয়াদে আরও একবার টেকনিক্যাল কমিটির প্রধানের দায়িত্ব নেন তিনি। ৯ বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর পদ ছাড়তে হলো কুম্বলেকে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড