• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাশেজ দিয়েই দলে ফিরলেন খাওয়াজা

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১১:২৪
ছবি : সংগৃহীত

আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যেখানে প্রায় দুই বছরের বেশি সময় টেস্ট দলে ফেরানো হয়েছে বাঁহাতি অভিজ্ঞ ব্যাটার উসমান খাওয়াজাকে।

২০১৯ সালের আগস্টে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে ৮ ও ২৩ রানের ইনিংস খেলে দল থেকে বাদ পড়েছিলেন খাওয়াজা। চলতি সিজনের শেফিল্ড শিল্ডে দুর্দান্ত ফর্মে থাকার সুবাদে ফের ডাক পেলেন দলে।

তবে স্কোয়াডে ফিরলেও মূল একাদশে জায়গা করে নিতে আরেক বাঁহাতি ব্যাটার ট্রাভিস হেডের সঙ্গে লড়াই হবে খাওয়াজার। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নারের সঙ্গে নামবেন মার্কাস হ্যারিস।

অস্ট্রেলিয়ার স্কোয়াডে নাথান লিয়নের ব্যাকআপ স্পিনার হিসেবে নেওয়া হয়েছে অনভিষিক্ত লেগস্পিনার মিচেল সুয়েপসনকে। পেস ডিপার্টমেন্টে প্যাট কামিনস, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডের ব্যাকআপ হিসেবে রাখা হয়েছে মাইকেল নেসার ও ঝাই রিচার্ডসনকে।

অ্যাশেজের প্রথম দুই টেস্টের পাশাপাশি এ দলের জন্যও ১১ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর মূল দলের সঙ্গে একটি তিনদিনের ম্যাচ খেলবে এ দল।

অ্যাশেজের প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিনস (সহ-অধিনায়ক), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাওয়াজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মাইকেল নেসার, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়া এ দল: শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারে, হেনরি হান্ট, জশ ইংলিস, নিক ম্যাডিনসন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, মার্ক স্টেকেট ও ব্রাইস স্ট্রিট।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড