• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের হেড কোচ হচ্ছেন কারস্টেন!

  ক্রীড়া ডেস্ক

২৮ অক্টোবর ২০২১, ১৩:১৯
ছবি : সংগৃহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগে পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন মিসবাহ উল হক। এমন সংকটময় পরিস্থিতিতে সাকলায়েন মুশতাককে অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সাকলাইনের অধীনে পাকিস্তান এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্তই খেলছে। প্রথমবারের মতো বিশ্বকাপে হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে, সেটাও আবার ১০ উইকেটের বড় ব্যবধানে।

সাকলাইন সফল হলে তাকে স্থায়ী কোচ করার একটা দাবি উঠতেই পারে। তবে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট 'ক্রিকট্রেকার'-এর খবর, পাকিস্তানের হেড কোচ হিসেবে নিয়োগ পাওয়ার জোর সম্ভাবনা আছে গ্যারি কারস্টেনের।

কারস্টেন ছাড়াও সায়মন ক্যাটিচ ও পিটার মুরসকেও বিবেচনা করা হচ্ছে এই পদে। কারণ পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজার নাকি পছন্দ বিদেশি কোচই!

কোচ হিসেবে বেশ সাফল্য আছে কারস্টেনের। ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনেই ২০১১ সালে ২৮ বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ নেয় ভারত।

১৯৯৩ থেকে ২০০৪, ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০১ টেস্ট ও ১৮৫ ওয়ানডে ম্যাচ খেলেছেন প্রোটিয়া এই কিংবদন্তি ব্যাটার। টেস্টে ৪৫.২৭ গড়ে ৭২৮৯ আর ওয়ানডেতে ৪০.৯৫ গড়ে তার নামের পাশে ৬৭৯৮ রান।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড