• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আয়ারল্যান্ডের কাছে হেরে বাংলাদেশের প্রস্তুতি শেষ

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০২১, ১৬:১৪
আয়ারল্যান্ডের কাছে হেরে বাংলাদেশের প্রস্তুতি শেষ
আউট হচ্ছেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম (ছবি : ক্রিকবাজ)

টি-টুয়েন্টি বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে পরাজয় বরণ করেছে বাংলাদেশ। এর আগে শ্রীলঙ্কার কাছে প্রস্তুতি ম্যাচে পরাজিত টাইগারদের এবার আইরিশরা ৩৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে।

আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ১৭৭ রানের বিশাল টার্গেট সংগ্রহ করে। যেখানে ৫০ বলের মোকাবিলায় ৮৮ রান করে অপরাজিত গ্যারেথ ডিলানি ছিলেন সর্বোচ্চ স্কোরার। এদিন ৩টি চারের পাশাপাশি ছক্কা হাঁকান মোট ৮টি। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। এরপর অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে করেন ২২ রান, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে খেলেন ২৫ রানের ইনিংস এবং জর্জ ডকরেল ৯ বলে করেন ৯ রান।

অন্য দিকে বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি এবং নাসুম আহমেদ শিকার করেন একটি উইকেট। তাসকিন, সৌম্য সরকার এবং শেখ মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও এদিন খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম ও শরিফুল ইসলাম।

এরপর জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানের মধ্যে দুই ওপেনার নাঈম শেখ (৪ বলে ৩ রান) এবং লিটন দাসকে (৩ বলে ১ রান) হারায় টাইগাররা। আর দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (৪ বলে ৪ রান)। এ সময় ক্রিজে থেকে সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন।

যদিও আফিফকে বিদায় নিতে হয় দলীয় ৫২ রানে। এই সময়ের মধ্যে তিনি করেন ১৬ বলে ১৭ রান। তার বিদায়ের পর সৌম্য সরকারের সাথে দলের হাল ধরেন নুরুল হাসান সোহান। তবে সৌম্য রান আউটের শিকার হয়ে ৩৭ রান করে সাজঘরে ফেরেন। এর আগে ৩০ বলের মোকাবিলায় একটি চার ও জোড়া ছক্কা হাঁকান এই বাম হাতি ব্যাটসম্যান। এরপর শামীম হোসেন পাটোয়ারি (৭ বলে ১ রান) সুবিধা করতে না পারলেও কঠিন পরিস্থিতিতে বোলার ওপর চড়াও হন নুরুল হাসান সোহান।

আরও পড়ুন : করোনার উৎস খুঁজতে শেষ চেষ্টায় ডব্লিউএইচও

শুরুতেই সাজঘরে নাঈম-সৌম্য। কিন্তু সৌম্যর মতো সোহানকেও থামতে হয় ত্রিশের ঘরে। সাজঘরে ফেরার আগে ২৪ বলের মোকাবিলায় ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রান করেন তিনি। শেখ মেহেদী হাসানের ১২ বলে ৯, নাসুম আহমেদের ২ বলে ডাক, মুস্তাফিজুর রহমানের ৭ বলে ৭ ও তাসকিন আহমেদের ১১ বলে অপরাজিত ১৪ রানের ইনিংসে শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৪৪ রান। ইনিংসের শেষ বল অলআউট হয় টাইগাররা।

স্কোরকার্ড

টস : আয়ারল্যান্ড

আয়ারল্যান্ড ১৭৭/৩ (২০ ওভার)

ডিলানি ৮৮*, স্টার্লিং ২২, বালবির্নি ২৫, টেক্টর ২৩*, ডকরেল ৯

তাসকিন ৪-০-২৬-২, নাসুম ৩-০-৩৩-১, মুস্তাফিজ ৪-০-৪০-০, মেহেদী ৩-০-১৫-০, সৌম্য ২-০-১৩-০, শরিফুল ৪-০-৪১-০

বাংলাদেশ ১৪৪/১০ (২০ ওভার)

সোহান ৩৮, সৌম্য ৩৭, আফিফ ১৭, নাঈম ৩, লিটন ১, মুশফিক ৪, শামীম ১, মেহেদী ৯, তাসকিন ১৪*, মুস্তাফিজ ৭

অ্যাডায়ার ৪-০-৩৩-৩, লিটল ৪-০-২২-২, ইয়ং ৩-০-২১-২

ফল- আয়ারল্যান্ড ৩৩ রানে জয়ী।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড