• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের বিপক্ষে চাপ নিয়ে হারতে হয়েছে : রিজওয়ান

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১৮:২৭
মোহাম্মদ রিজওয়ান
উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। (ছবি: সংগৃহীত)

২৪ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। দুই দেশের সমর্থকদের কাছে এটি হাইভোল্টেজ ম্যাচ। তবে পাকিস্তান দলের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ভারত-পাকিস্তান ম্যাচকে আলাদা চোখে দেখছেন না।

রাজনৈতিক কারণে ২০১৩ সাল থেকে ভারত-পাকিস্তান সিরিজ হচ্ছে না। আইসিসি ইভেন্ট ছাড়া ভারত-পাকিস্তান লড়াইও দেখা যায় না। টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে আবারও দেখা যাবে এ ম্যাচ। তবে ম্যাচকে অন্য ১০টা ম্যাচের মতই নিতে চান রিজওয়ান।

ইউটিউবে এক লাইভ সেশনে রিজওয়ান বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচকে আলাদা চোখে দেখছি না। এই ম্যাচটা নিয়ে উত্তেজনা সৃষ্টি করছে সংবাদমাধ্যম আর দুদেশের সমর্থক।’

ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে চাপ নেয়াতে অতীতে হারতে হয়েছে বলেও জানান রিজওয়ান, ‘ভারতের বিপক্ষে খেলতে হবে ভেবে নিজেদের চাপে ফেলতে চায় না ক্রিকেটাররা। সেটা করতে গিয়ে অতীতে আমাদের ক্ষতি হয়েছে। আমরা আইসিসি ইভেন্টে অনেক ম্যাচ হেরেছি।’

সংযুক্ত আরব আমিরাতে নিজেদের ঘরের মাঠ বানিয়ে বহু আন্তর্জাতিক ম্যাচ খেলেছে পাকিস্তান। তাই ক্রিকেট বিশেষজ্ঞদের মতে মরুর দেশের সুবিধা বিশ্বকাপে কাজে লাগবে পাকিস্তানের। কিন্তু সেটি মানছেন না রিজওয়ান।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি না, আরব আমিরাতে পাকিস্তান বা অন্য কোনো দল বিশেষ সুবিধা পাবে। এটা ঠিক, আরব আমিরাতে আমরা নিয়মিত খেলছি, আমাদের অভিজ্ঞতাও অনেক। অনেকেই বলে, আমির শাহিতে ম্যাচ মানে নিজেদের মাঠে খেলা। ব্যক্তিগত ভাবে এই ধরনের মন্তব্যকে সমর্থন করি না। তার কারণ সেখানকার উইকেট অস্ট্রেলিয়া বা অন্য কোনো দেশ থেকে মাটি এনে তৈরি হয়েছে।’

২০১৫ সালে পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচ শুরু করেছিলেন রিজওয়ান। এরপর ফর্মহীনতায় দল থেকে বাদ পড়েন তিনি। গত দুই বছরে পাকিস্তানের ব্যাটিং লাইনআপের অন্যতম শক্তি রিজওয়ান।

আরও পড়ুন : স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হয়নি ব্রাজিল প্রেসিডেন্টকে!

গত বছর ১০ টি-টুয়েন্টিতে ৪৪.৩৩ গড়ে ১৩৩ রান করে ফর্মের তুঙ্গে ওঠেন রিজওয়ান। এ বছর ১৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৭টি হাফসেঞ্চুরিসহ ৯৪ গড়ে ৭৫২ রান করেছেন ২৯ বছর বয়সী এই হার্ড হিটার।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড