• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের কোচ হচ্ছেন অস্ট্রেলিয়ান মুডি!

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২১, ১৫:৪১
টম মুডি
টম মুডি। (ছবি: সংগৃহীত)

রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হচ্ছে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের পরই। এরই মধ্যে ভারতের হেড কোচ জানিয়ে দিয়েছেন, নতুন করে আর চুক্তির মেয়াদ বাড়াবেন না।

কে হচ্ছেন ভারতের পরবর্তী কোচ? অনেকের নামই সামনে আসছে। তবে অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার এবং বর্তমানে কোচ হিসেবে ভীষণ সফল টম মুডি নিজে থেকেই আগ্রহ প্রকাশ করেছেন এই দায়িত্ব নেওয়ার।

ভারতীয় গণমাধ্যমের খবর, রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হিসেবে টম মুডির দায়িত্ব পাওয়ার ভালো সম্ভাবনা আছে। কেননা আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের পরিচালক ও কোচ হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন মুডি। আর সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজি সংশ্লিষ্ট অনেকেরই বোর্ডের সঙ্গে ভালো যোগাযোগ রয়েছে।

এ নিয়ে চতুর্থবারের মতো ভারতের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেন মুডি। অস্ট্রেলিয়ান গণমাধ্যম ‌‘ফক্স স্পোর্টস’ জানিয়েছে, ‘বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার এবং স্বনামধন্য কোচের ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার ইচ্ছে আছে। যে পদটি টি-টুয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়লে শূন্য হবে।’

৫৬ বছর বয়সী মুডি বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদ এবং শ্রীলঙ্কা ক্রিকেটের পরিচালক। ২০১৭ এবং ২০১৯ সালসহ এর আগে তিনবার ভারতীয় দলের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। যদিও কোনোবারই ব্যাটে-বলে মেলেনি।

আরও পড়ুন : ব্রাজিলের জয়রথ থামাল কলম্বিয়া

তবে এবার ভারতের হাতে বিকল্প খুব কম। তাই মুডিকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। আইপিএলে ২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত টানা ৭ মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের কোচ ছিলেন এই অস্ট্রেলিয়ান। সানরাইজার্সের একমাত্র শিরোপাটি আসে (২০১৬ সালে) তারই হাত ধরে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড