• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২১, ১১:১৮
দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই
চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড়রা (ছবি : ইএসপিএন)

আইপিএলের গত আসরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। মাত্র এক বছরে কী অসাধারণ প্রত্যাবর্তন। এমনকি মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলা শেষ আইপিএল টুর্নামেন্টটি দারুণভাবে রাঙিয়ে দেওয়ার সব আয়োজন চূড়ান্ত করে ফেলেছে সিএসকে।

রবিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে অনুষ্ঠিত প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে শেষ মুহূর্তের নাটকীয়তায়, ধোনির অসাধারণ ফিনিশিংয়ে ৪ উইকেটে পরাজিত করে ফাইনালে জায়গা করে দিয়েছে চেন্নাই সুপার কিংস।

এর মাধ্যমে আরও একবার দেখা গেল ধোনির ফিনিশিং পারফরম্যান্স। যেখানে জয়ের জন্য শেষ ওভারে চেন্নাইর দরকার ছিল ১৩ রান। তখন দিল্লির বোলার ছিলেন টম কুরান। ওভারের প্রথম বলেই তিনি তুলে নিলেন মইন আলির গুরুত্বপূর্ণ উইকেট। কাগিসো রাবাদার হাতে ক্যাচ দেন মইন।

এরই মধ্যে প্রান্ত বদলে স্ট্রাইকে চলে আসেন ধোনি। এর পরের বলেই এক্সট্রা কভার অঞ্চল দিয়ে বাউন্ডারি মেরে দিলেন তিনি। আর পরের বলটিকে আবারও বাউন্ডারিতে পাঠান ধোনি। সাবেক এই ভারতীয় ক্যাপ্টেনের সেই পুরনো ফর্ম যেন পুরো দমে ফিরে এলো এই ম্যাচে। চতুর্থ বল টম কুরান দিলেন ওয়াইড। সুতরাং, বৈধ ৪র্থ বলের ডেলিভারিতে আবারও বাউন্ডারি। বলা যায়, টানা তিন বাউন্ডারিতে চেন্নাইকে বিজয়ী বানান ক্যাপ্টেন ধোনি।

অথচ, শুরুতে লক্ষ্যটা ছিল অনেক বড়। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ১৭৩ রানের স্কোর তাড়া করে জয় করা চাট্টিখানি কথা নয়। সে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ডু প্লেসির উইকেট হারায় চেন্নাই। আর ৩ রানে প্রথম উইকেট পড়ার পর হাল ধরেন রুতুরাজ গায়কোয়াড় এবং রবিন উথাপ্পা। তারা দু’জনেই ১১০ রানের জুটি গড়েন।

ম্যাচে ৫০ বলে ৭০ রান করে আউট হন রুতুরাজ। যেখানে ৫টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি। আর ৪৪ বলে ৬৩ রান করেন উথাপ্পা। সেখানে ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার আছে তার ঝুলিতে। এরপর অন্য ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে থাকলেও মইন আলি ১৬ এবং ধোনি ৬ বলে অপরাজিত ১৮ রান করে জয় এনে দেন চেন্নাইকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে পৃথ্বি শ’র ৩৪ বলে ৬০, রিশাভ পান্তের ৩৫ বলে ৫১ এবং শিমরন হেটমায়ারের ২৪ বলে ৩৭ রানের ওপর ভর দিয়ে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান বিশাল সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

উল্লেখ্য, এই ম্যাচে পরাজিত হলেও টুর্নামেন্ট থেকে এখনই বিদায় হচ্ছে না দিল্লি ক্যাপিটালসের। ইলিমিনেটর রাউন্ডে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার বিজয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে দিল্লির খেলোয়াড়রা।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড