• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বারবার সুযোগ তৈরি করেও জয় পেল না আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০২১, ১২:০৩
হতাশায় পুড়তে হয় আর্জেন্টিনাকে (ছবি : সংগৃহীত)

দারুণ ফর্মে থেকেই প্যারাগুয়ের মুখোমুখি হয়েছিলো আর্জেন্টিনা। ফর্মের ছাপ দেখা গেছে সারা ম্যাচজুড়ে। একের পর এক আক্রমণে পুরো ম্যাচেই স্বাগতিক প্যারাগুয়েকে ব্যতিব্যস্ত করে রেখেছিলো আলবিসেলেস্তেরা। কিন্তু কাজের কাজ গোলের দেখা পায়নি তারা।

শুক্রবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে প্যারাগুয়ের মাঠে খেলতে গিয়ে ফিনিশিং ব্যর্থতায় ভুগলো লিওনেল স্কালোনির শিষ্যরা। যে কারণে নবম ম্যাচের চতুর্থবারের মতো পয়েন্ট খোয়াতে হলো তাদের। বারবার আক্রমণ করেও গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়ে আর্জেন্টিনাকে।

অথচ এস্তাদিও ডিফেন্সেরো দেল চাকোতে একচ্ছত্র আধিপত্যই ছিলো লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের। পুরো ম্যাচে ৭০ শতাংশ সময় বলের দখল নিজেদের কাছে রেখেছিলো তারা। গোলের জন্য ১৪টি শট করে তারা। যার মধ্যে ৮টিই ছিলো লক্ষ্য বরাবর। কিন্তু মেলেনি জালের দেখা।

আর্জেন্টিনার সঙ্গে সমানে সমান লড়তে না পারলেও, কম যায়নি প্যারাগুয়েও। পাল্টা আক্রমণে তারাও কঠিন পরীক্ষা নিয়েছে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের। তাদের লক্ষ্য বরাবর শট ছিলো তিনটি। সবগুলোই ফিরিয়ে দিয়েছেন আর্জেন্টিনার গোলরক্ষক।

ম্যাচের শুরুতেই জোড়া সুযোগ তৈরি করেছিলো আর্জেন্টিনা। প্রথম মিনিটে জিওভানি লো সেলসো ও তৃতীয় মিনিটে ব্যর্থ হয় হোয়াকিন কোররেয়ার শট। পরের মিনিটেই অবশ্য আর্জেন্টিনার রক্ষণে হানা দেয় প্যারাগুয়ে। যেনো বুঝিয়ে দেয়, তারা ছেড়ে কথা বলবে না।

পরবর্তী দশ মিনিটের মধ্যে কোররেরা, ডি মারিয়ারা মিলে আরও বেশ কয়েকটি শট নেন। কিন্তু প্রতিটিই ফিরে আসে প্যারাগুয়ের রক্ষণ থেকে। ম্যাচের ২৬ মিনিটের সময় ডি-বক্সের বাইরে থেকে নেয়া মেসির ফ্রি কিক অল্পের জন্য বাইরে দিয়ে চলে যায়। ফলে আরও একবার হতাশায় পুড়তে হয় আর্জেন্টিনাকে।

প্রথমার্ধের বাকি সময়ে সে অর্থে আর সুযোগ মেলেনি। দ্বিতীয়ার্ধে ফিরে ৫৬ মিনিটের মাথায় আবার ফ্রি কিক পান মেসি। এবার অল্পের জন্য চলে যায় বারের ওপর দিয়ে। দুই মিনিট পর ডি মারিয়ার ক্রস থেকে মেসির বাম পায়ের শট ক্রসবার ঘেঁষে ঢুকে যাচ্ছিলো জালে। শেষ মুহূর্তে বাঁচিয়ে দেন প্যারাগুয়ের গোলরক্ষক।

ম্যাচের বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিলো ম্যাচ। কিন্তু দুই দলের কেউই নিজেদের তৈরি করা সুযোগকে গোলে পরিণত করতে পারেননি। ফলে গোলশূন্য অবস্থায় শেষ হয় ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি করে দুই দল।

আরও পড়ুন : মালদ্বীপের কাছে হেরে স্বপ্ন ধূসর বাংলাদেশের

এই ড্রয়ের পরেও অবশ্য নিজেদের দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। নয় ম্যাচে পাঁচ জয় ও চার ড্রয়ে তাদের সংগ্রহ ১৯ পয়েন্ট। প্যারাগুয়ে ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড