• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইংলিশ বোর্ডকে ধুয়ে দিলেন আর্থারটন

  ক্রীড়া ডেস্ক

২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৬
ছবি : সংগৃহীত

প্রতিবেশী আফগানিস্তানে পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে শঙ্কায় ভুগছে ক্রিকেটখেলুড়ে দেশগুলো।

এরই মধ্যে নিউজিল্যান্ড দল তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে, এই গোপন সংবাদের ভিত্তিতে কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান সফর থেকে ফিরে যায় কিউইরা।

গত মঙ্গলবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (ইসিবি) জানিয়ে দেয়, আগামী মাসে তাদের ছেলেদের ও মেয়েদের—দুই দলই পাকিস্তান সফরে যাবে না।

নিজ দেশের বোর্ডের এই সিদ্ধান্ত মোটেও পছন্দ হয়নি দেশটির সাবেক অধিনায়ক মাইকেল আর্থারটনের। ইসিবিকে রীতিমতো ধুয়ে দিলেন তিনি। পাশাপাশি ছাড়লেন না বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকের।

দ্য টাইমসে নিজের কলামে আর্থারটন লিখেছেন, ‘এই সপ্তাহে নিজেদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার প্রদর্শনে ইসিবি নিজেদের কতটা দুর্বল প্রমাণিত করেছে, তা পরিমাপ করা যাবে না। যে মুহূর্তে খেলোয়াড়েরা আরও বেশি ক্ষমতাবান হচ্ছে, নিয়ন্ত্রক সংস্থাগুলো আরও বেশি দুর্বল হচ্ছে বলে মনে হচ্ছে।’

আইসিসিকে ধুয়ে দিয়ে ইংল্যান্ডকে ৫৪টি টেস্ট ও ৪৩টি ওয়ানডেতে নেতৃত্ব এ সাবেক তারকা বলেন, ‘খেলাটার মধ্যে ক্ষমতার দ্বন্দ্বে ভারসাম্য আনার ক্ষমতা যাদের সবচেয়ে বেশি, সেই আইসিসিই এখন একটা অনুষ্ঠান আয়োজক সংস্থায় (ইভেন্ট অর্গানাইজিং কোম্পানি) পরিণত হয়েছে। নিজেদের টুর্নামেন্টগুলো ওরা ঠিকঠাকভাবেই আয়োজন করে—বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং এমন সব টুর্নামেন্ট। কিন্তু খেলাটার নৈতিক বিষয়ে সিদ্ধান্ত নেওয়া বা খেলাটা কোন দিকে যাচ্ছে, সেটি ঠিক করায় প্রভাবের ক্ষেত্রে তাদের অবস্থান নড়বড়ে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড