• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্ত হতে পারেন বার্সেলোনা কোচ কোম্যান!

  ক্রীড়া ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:১১
ছবি : সংগৃহীত

অনেকের মতে, এমনটিই হওয়ার কথা ছিল। লিওনেল মেসিকে হারিয়ে ছন্দহীন দুর্বল দলে পরিণত হবে বার্সেলোনা।

সেই ধারণা যেন সত্যিতে রূপ দিতে চলেছেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা। স্প্যানিশ জায়ান্টরা জয় কী জিনিস যেন ভুলেই গেল। যে কোনো দল বলে-কয়ে হারাচ্ছে তাদের।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, শুধু মাঠের পারফরম্যান্সেই নয়, অভ্যন্তরীণ কোন্দলও চলছে বার্সেলোনায়। সর্বশেষ গ্রানাডার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর অশান্তির আগুন ছড়িয়ে পড়ে সেখানে। কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দূরত্ব বাড়ছে বার্সার বাকি অংশের। যে কোনো সময় কোম্যানকে বরখাস্ত করতে পারে বার্সা!

কোম্যানের ওপর ক্ষোভ বাড়ছে বার্সা কর্তৃপক্ষের। ক্ষোভ বাড়াই স্বাভাবিক।

কারণ এবারের লা লিগায় প্রথম চার ম্যাচ থেকে মাত্র দুটি জয় পেয়েছে বার্সা। কোনোমতে দুটি ম্যাচে হার এড়িয়ে পেয়েছে আরও দুটি পয়েন্ট। চ্যাম্পিয়নস লিগটা আরও বাজেভাবে শুরু করেছেন কাতালানরা।

প্রথম ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরেছে। সে হারে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগে হারের হ্যাটট্রিকের মতো কদর্য রেকর্ডও হয়েছে বার্সার। আর এসব রেকর্ডই হয়েছে রোনাল্ড কোম্যানের অধীনে।

কোচ হিসেবে কোম্যানের এই যাচ্ছেতাই পারফরম্যান্সে হতাশ বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা। তার সঙ্গে কোম্যানের দ্বন্দ্ব এখন প্রকাশ্য।

ইতোমধ্যে কোম্যানকে ছাঁটাইয়ে এক ধরনের ইঙ্গিতও দিয়েছেন লাপোর্তা। গত ২১ সেপ্টেম্বর লাপোর্তা সমর্থকদের আশ্বস্ত করতে এক ভিডিওবার্তায় লাপোর্তা বলেছেন, ‘আপনাদের সবার মতো আমিও হতাশ এবং মর্মাহত। চিন্তা করবেন না, আমরা এ সমস্যার সমাধান করব।’

এদিকে দলের এমন সংকটময় সময়ের দায় নিতে চান না কোম্যান। সংবাদমাধ্যমে কড়া কড়া মন্তব্য করছেন। লাপোর্তার সমালোচনাও করেছেন। তার সেসব মন্তব্য এখন কাল হয়ে দাঁড়াচ্ছে তার জন্য। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার এক উপদেষ্টা এনরিখ মাসিপ সরাসরি কোম্যানের সমালোচনা করে বলেছেন, ‘একজন কোচ কখনই বলতে পারেন না, ক্লাবের প্রেসিডেন্ট যেন এসব নিয়ে (ফল) কথা না বলেন।’

এমন সব খবরে স্প্যানিশ মিডিয়া ও ফুটবল মাঠে গুঞ্জন উঠেছে— চুপি চুপি নতুন কোচের সন্ধান শুরু করে দিয়েছে বার্সেলোনা। যে কোনো মুহূর্তে বরখাস্ত হতে পারেন কোম্যান। তার পর কে হতে পারেন বার্সা কোচ? এরই মধ্যে রবার্তো মার্টিনেজ, জাভি হার্নান্দেজ, আন্তোনিও কন্তে, ফিলিপ চোকু, আন্দ্রে পিরলোদের নাম শোনা যাচ্ছে প্রার্থীদের মধ্যে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড