• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাত্তাই পেল না হায়দরাবাদ, সহজ জয়ে শীর্ষে দিল্লি

  ক্রীড়া ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২১, ১০:২১
ছবি : সংগৃহীত

ফিরতি পর্বের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছিলো চেন্নাই সুপার কিংস। তবে তাদেরকে দুই ম্যাচের বেশি শীর্ষে থাকতে দিলো না প্রথম পর্বের সেরা দল দিল্লি ক্যাপিট্যালস।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ফিরতি পর্বে নিজেদের প্রথম ম্যাচেই ৮ উইকেটের সহজ জয় পেয়েছে দিল্লি। তাতে ফিরে পেয়েছে হারানো শীর্ষস্থানও। লিগের ৯ ম্যাচ শেষে ৭ জয় নিয়ে দিল্লির পয়েন্ট এখন ১৪।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানের বেশি করতে পারেনি হায়দরাবাদ। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গেছে দিল্লি ক্যাপিট্যালস।

১৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের চতুর্থ ওভারে সাজঘরে ফিরে যান ৮ বলে ১১ রান করা পৃথ্বি শ। দ্বিতীয় উইকেটে ৫২ রানের জুটি গড়েন আরেক ওপেনার শিখর ধাওয়ান ও ইনজুরি থেকে ফেরা শ্রেয়াস আইয়ার।

ইনিংসের ১১তম ওভারে সাজঘরে ফেরার আগে ৬ চার ও ১ ছয়ের মারে ৩৭ বলে ৪২ রান করেন শিখর। এর মাধ্যমে ফিরে পান সর্বোচ্চ রান সংগ্রাহকের অরেঞ্জ ক্যাপ। শিখর আউট হওয়ার পর জয়ের জন্য বাকি ছিলো আর ৬৩ রান।

তা করতে খুব একটা সময় নেননি শ্রেয়াস ও রিশাভ পান্ত। এ দুজনের ৪২ বলে ৬৭ রানের জুটিতে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি। অধিনায়ক পান্ত খেলেন ২১ বলে ৩৫ রানের ইনিংস। দায়িত্বশীল ব্যাটে ৪১ বলে ৪৭ রান করেন শ্রেয়াস।

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে মোটেও ক্লিক করতে পারেননি হায়দরাবাদের ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে ডেভিড ওয়ার্নারের দল।

ব্যাট করতে নেমে শুরুতেই মহা বিপর্যয়। ওপেনার ডেভিড ওয়ার্নারই আউট হয়ে যান কোনো রান না করেই। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন মাঠে নেমে রীতিমত টেস্ট খেলেছেন। ২৬ বলে তিনি করেন ১৮ রান। ১৭ বল খেলে সমান ১৮ রান করে আউট হন আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা।

মানিস পান্ডে আউট হন ১৭ রান করে। কেদার যাদবের অবস্থা আরো খারাপ। মাত্র ৩ রান করেন তিনি। ২১ বলে ২৮ রান করে আউট হন আবদুল সামাদ। এটাই সানরাইজার্স শিবিরে সর্বোচ্চ ইনিংস। শেষ মুহূর্তে রশিদ খান ২২ রান করে না দিলে আরও পঁচতে হতো দায়দরাবাদের দলটিকে।

দিল্লির হয়ে উইকেট নেন কাগিসো রাবাদা ৩টি, অক্ষর প্যাটেল এবং অ্যানরিখ নর্তজে নেন ২টি করে উইকেট।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড