• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের কোচের পদ ছাড়ছেন রবি শাস্ত্রী

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:২১
ভারতের হেড কোচ রবি শাস্ত্রী
ভারতের হেড কোচ রবি শাস্ত্রী। (ছবি: সংগৃহীত)

ভারতের ক্রিকেটে এখন জোর গুঞ্জন, আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের পর ওয়ানডে ও টি-টুয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেবেন বিরাট কোহলি। তার জায়গায় সীমিত ওভারের ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক হবেন মারকুটে ওপেনার রোহিত শর্মা। এর মাঝেই এলো নতুন খবর।

শুধু অধিনায়কই নয়, বিশ্বকাপের পর কোচের পদেও রদবদল দেখবে ভারতের ক্রিকেট। দেশটির গণমাধ্যমগুলোর খবর, বিশ্বকাপের পর হেড কোচ রবি শাস্ত্রীসহ অন্তত তিনজন কোচ বোর্ডের চাকরি ছেড়ে দেবেন। অর্থাৎ তারা আর জাতীয় দলের সঙ্গে থাকবেন না।

ভারতীয় দলের সঙ্গে শাস্ত্রীর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আসন্ন বিশ্বকাপের পরই। এরপর অর্থাৎ নভেম্বরের মাঝামাঝি সময়ের পর তিনি আর বোর্ডের সঙ্গে নতুন চুক্তি করবেন না। শুধু শাস্ত্রী একা নন, বোলিং কোচ ভারত অরুণ এবং ফিল্ডিং কোচ শ্রিধর বিরাটও নিজেদের চাকরি ছেড়ে দেবেন।

তবে ব্যাটিং কোচ বিক্রম রাঠোর স্বপদে বহাল থাকবেন বলে জানাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য সূত্র। এরই মধ্যে বিশ্বকাপের পর দায়িত্ব দেয়ার জন্য নতুন কোচের খোঁজ শুরু করে দিয়েছে বিসিসিআই- এমন খবরই জানাচ্ছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

কিছু সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় হতে চলেছেন ভারতের নতুন কোচ। এছাড়া সাবেক ওপেনার ভিরেন্দর শেবাগের নামও উচ্চারিত হচ্ছে অনেকের মুখে। তবে শেবাগ নিজে এ বিষয়ে মুখ খুলতে রাজি হননি। যা আরও বাড়িয়েছে তার সম্ভাবনা।

বিসিসিআইয়ের সূত্র অনুযায়ী, আগামী ডিসেম্বরে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে দায়িত্বগ্রহণ করবেন নতুন হেড কোচ ও তার সহকারীরা। যার মানে দাঁড়ায়, বিশ্বকাপের পরপরই ঘরের নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নতুন কোচ পাবে না ভারত। এ সিরিজের জন্য শাস্ত্রীকে দায়িত্ব পালনে অনুরোধ করবে বিসিসিআই।

আরও পড়ুন : চ্যাম্পিয়ন চেলসিকে জেতাল লুকাকু

এদিকে বিসিসিআইও শাস্ত্রীর সঙ্গে নতুন চুক্তি করতে আগ্রহী নয়। সূত্র মতে, বোর্ডের মনোভাব বুঝেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন শাস্ত্রী। তার অধীনে ভারত কোনো আইসিসি শিরোপা জেতেনি। তবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটি থেকে সিরিজ জেতার কৃতিত্ব দেখিয়েছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড