• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘অপরিচিত মানেই খারাপ ক্রিকেটার নয়’

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৪
দক্ষিণ আফ্রিকান স্পিনার তাবরাইজ শামসি
দক্ষিণ আফ্রিকান স্পিনার তাবরাইজ শামসি। (ছবি: সংগৃহীত)

আগের সেই প্রতাপ নেই। নেই ধারাবাহিকতা। ক্রিকেট বিশ্ব কাঁপানো তারকা ক্রিকেটারও নেই দলে। দক্ষিণ আফ্রিকা দলটাকে অনেকে মনে করেন অতীতের কঙ্কাল। তবে লোকের এই ধারণায় প্রবল আপত্তি তাবরাইজ শামসির। এই চায়নাম্যান স্পিনারের মতে, বড় তারকা না থাকলেও দক্ষিণ আফ্রিকার সেরা দলগুলির চেয়ে পিছিয়ে নেই এখনকার দল।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে ম্যাচ সেরা হন শামসি। আইসিসি টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বেশ কিছুদিন ধরেই শীর্ষে থাকা এই স্পিনার নেন ২০ রানে ৩ উইকেট। প্রথম দুই ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

এই জয়ে অবশ্য দক্ষিণ আফ্রিকাকে নিয়ে সাম্প্রতিক ভাবমূর্তির বদল আসবে কিনা, সংশয় আছে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে এখন তারা আছে ছয় নম্বরে, ওয়ানডে ও টি-টুয়েন্টিতে পাঁচে। বিশ্বের সেরা দলগুলির মধ্যে তাদেরকে বিবেচনা করা হয় না অনেক দিন ধরেই। আগামী মাসের টি-টুয়েন্টি বিশ্বকাপেও তাদেরকে নিয়ে বাজি ধরার লোক খুব একটা নেই।

তবে গত কয়েক মাসে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ডের পর এবার শ্রীলঙ্কা সফরেও টি-টুয়েন্টি সিরিজ জিতে এই দল দারুণ আত্মবিশ্বাসী, বলছেন শামসি। তিনি বলেন, ‘আমরা টানা কয়েকটি সিরিজ জয় করে এগিয়ে যাচ্ছি, আমার তাই মনে হয় না এই দলটা খুব বাজে। আমার তো মনে হয়, আমরা বেশ ভালো দল। লোকে অতীতের দুর্দান্ত দলগুলির কথা বলে। এই দলটা তাদের সমান্তরালেই।’

আরও পড়ুন : পাকিস্তানের নতুন কোচ হেইডেন-ফিল্যান্ডার

তিনি আরও বলেন, ‘আমাদের দলে হয়তো পরিচিত ক্রিকেটার খুব বেশি নেই, কারণ আমরা খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। তার মানে এই নয় যে তারা ভালো ক্রিকেটার নন। অপরিচিত মানেই খারাপ ক্রিকেটার নয়।’

শামসি নিজেও আছেন দুর্দান্ত ফর্মে। ১৬ টি-টুয়েন্টিতে ২৮ উইকেট নিয়ে এখনও পর্যন্ত এই বছরের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ওভারপ্রতি রান দিয়েছেন অবিশ্বাস্যরকমের কম, ৫.৪৫।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড