• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চমক নিয়ে বিশ্বকাপে আসছে শ্রীলঙ্কা

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫
ছবি : সংগৃহীত

নিষেধাজ্ঞাপ্রাপ্তরা থাকবেন না, তা নিশ্চিতই। শ্রীলঙ্কা শেষমেশ যে দল ঘোষণা করতে যাচ্ছে, তাতে জায়গা হচ্ছে না তাদের। তবে এরপরও সেই দলে আসছে বড় চমক। চলমান দক্ষিণ আফ্রিকা সিরিজে অভিষেকেই রেকর্ড গড়া স্পিনার মাহীশ থিকশানাকে দলে রাখছে লঙ্কানরা।

স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, থিকশানাতেই লঙ্কানদের চমক শেষ নয়। দুই টপ অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশে, আর কামিন্দু মেন্ডিসও জায়গা পেয়েছেন লঙ্কানদের বিশ্বকাপ দলে। আছেন অনভিষিক্ত প্রাভীন জয়াবিক্রমাও। ডানহাতি এই স্পিনারের টেস্ট ও ওয়ানডে অভিষেক হলেও টি-টোয়েন্টি অভিষেকের প্রহর গুণছেন তিনি।

এতসব নতুন মুখের ভিড়ে অভিজ্ঞ পেসার নুয়ান প্রদীপ ছিটকে গেছেন দল থেকে। অতিরিক্ত খেলোয়াড় হিসেবে অবশ্য তাকে নিয়ে বিশ্বকাপে যাবে ২০১৪ সালের চ্যাম্পিয়নরা। এদিকে কুশল জানিথ পেরেরার অনুপস্থিতিতে লঙ্কানদের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা মিনোদ ভানুকাও জায়গা পাননি এই দলে।

ইংল্যান্ডে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষেধাজ্ঞা নেমে এসেছিল নিরোশান ডিকওয়েলা, কুশল মেন্ডিস ও দানুশকা গুনাথিকালার ওপর। তারা স্বাভাবিকভাবেই ছিটকে গেছেন দল থেকে।

আসছে বিশ্বকাপে লঙ্কানদের নেতৃত্বে থাকবেন দাসুন শানাকা। যদিও এ বিষয়ে এখনো কোনো ঘোষণা দিতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড। কারণ, আইন অনুসারে বিশ্বকাপের দল ঘোষণা করতে লঙ্কান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে লাগবে ক্রীড়ামন্ত্রীর অনুমোদন। বোর্ড অপেক্ষা করছে তারই। যে কারণে ১০ সেপ্টেম্বরের সময়সীমা পেরিয়ে গেলেও দল ঘোষণা করেনি লঙ্কানরা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ যাত্রা শুরু হবে আগামী ১৮ অক্টোবর। সেদিন প্রথম পর্বের ম্যাচে তারা নামিবিয়ার মুখোমুখি হবে। প্রথম পর্বে তাদের গ্রুপের অন্য দুই দল হচ্ছে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। বিশ্বকাপের প্রস্তুতিটা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে সারছে লঙ্কানরা। এখানেই অবশ্য শেষ নয়, বিশ্বকাপের আগে আগামী ৭ ও ৯ অক্টোবর ওমানের বিপক্ষে দুই টি-টোয়েন্টির একটি সিরিজ খেলবে দলটি।

শ্রীলঙ্কার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড

দাসুন শানাকা (অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, ধনঞ্জয় ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, চামিকা করুনারত্নে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্ত চামিরা, আকিলা দনঞ্জয়া, ভানুকা রাজাপাকশে, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

সম্ভাব্য রিজার্ভ: নুয়ান প্রদীপ, লাহিরু মাদুশাঙ্কা, পুলিনা থারাঙ্গা ও লাহিরু কুমারা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড