• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে অধিনায়কত্ব করছেন না রশিদ খান

  ক্রীড়া প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪
আফগানিস্তান টিম (ছবি : সংগৃহীত)

আফগানিস্তান নিয়ে এমনিতেই আলোচনার শেষ নেই। এর মধ্যে নতুন বিতর্ক তৈরি হলো দেশটির আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নিয়ে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের দল জানায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

১৫ সদস্যের দলের অধিনায়ক করা হয় রশিদ খানকে। কিন্তু ২০ মিনিট পার না হতেই টুইটারে পদত্যাগের ঘোষণা দিয়েছেন এই তারকা ক্রিকেটার। দল নির্বাচনে তার মতামত না নেওয়াতে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানিয়েছেন রশিদ।

তিনি লিখেছেন, ‘অধিনায়ক ও দেশের একজন দায়িত্ববান হিসেবে দল নির্বাচনের অংশ হওয়ার অধিকার আমার আছে। কিন্তু এসিবি মিডিয়ার পক্ষ থেকে যে দল ঘোষণা করা হয়েছে, সেটা আমার পরামর্শ ছাড়াই করা হয়েছে। আমি আফগানিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আফগানিস্তানের হয়ে খেলাটা সবসময়ই আমার জন্য গর্বের।’

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

এর আগে টুইটারে রশিদকে অধিনায়ক করে দল ঘোষণা করেছিল এসিবি। দলে ছিলেন প্রায় সব অভিজ্ঞ ক্রিকেটার। চার লেগ স্পিনারসহ বেশ শক্তিশালী দলই দিয়েছে আফগানিস্তান। আগামী ২৫ অক্টোবর সুপার টুয়েলভের ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে তারা।

আফগানিস্তানের বিশ্বকাপ দল

রশিদ খান, রহমানউল্লাহ গুরবাজ, হজরাতুল্লাহ জাজাই, উসমান গনি, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, হাসমাতুল্লাহ শহিদী, মোহাম্মদ শেহজাদ, মুজিব উর রহমান, কারিম জিনাত, গুলবাদিন নায়েব, নাবিন উল হক, হামিদ হাসান, সারফউদ্দিন আশরাফ, দৌলত জাদরান, শাফুর জাদরান, কায়েস আহমেদ।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড