• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনার জয়

  ক্রীড়া প্রতিবেদক

১০ সেপ্টেম্বর ২০২১, ১০:১৬
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

লিওনেল মেসির হ্যাটট্রিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শুক্রবার সকালে বুয়েন্স এইরেসের অ্যান্তোনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে তারা ৩-০ গোলে হারিয়েছে বলিভিয়াকে। ম্যাচের ১৪, ৬৪ ও ৮৮ মিনিটে গোল তিনটি করেন মেসি।

জাতীয় দলের হয়ে মেসির এটি সপ্তম হ্যাটট্রিক। আর এর মধ্য দিয়ে ব্রাজিলের কিংবদন্তি পেলের আন্তর্জাতিক গোলের রেকর্ডও ভেঙে দিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের পুরুষদের মধ্যে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি। এখন জাতীয় দলের হয়ে তার মোট গোল ৭৯। পেলের ৭৭। নেইমারের ৬৮।

তাছাড়া এই জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে আর্জেন্টিনা। ৮ ম্যাচের ৫টিতে জিতে ও ৩টিতে ড্র করে ১৮ পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে।

সকালে ঘরের মাঠে ম্যাচের ১৪ মিনিটেই গোলের দেখা পান মেসি। এ সময় ডি বক্সের বাইরে থেকে তার নেওয়া বাম পায়ের জোরালো শট সবাইকে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয়। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এ সময় পেনাল্টি বক্সের মধ্যে লাওতারো মার্টিনেজের সঙ্গে ওয়ান টু ওয়ানে দেওয়া-নেওয়া করে বলিভিয়ার রক্ষণভাগের একজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে দারুণ এক গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

৮৮ মিনিটে পোস্টে লেগে ফিরে আসা বলে সেই বাম পায়ের জাদুকরী শটে জালে পাঠান মেসি। পূর্ণ করেন হ্যাটট্রিক। আর দলকে জেতান ৩-০ ব্যবধানে। হয়ে যান দক্ষিণ আমেরিকা অঞ্চলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৭৯)।

ওডি/এএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড