• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন দায়িত্বে ভারতের বিশ্বকাপ দলে ধোনি

  ক্রীড়া ডেস্ক

০৯ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬
ছবি : সংগৃহীত

ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি প্রায় বছরখানেক আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কিন্তু জাতীয় দল থেকে ছুটি পাচ্ছেন না তিনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গেই থাকবেন ধোনি।

তবে খেলোয়াড় হিসেবে নয়। দেশটির ইতিহাসের সফলতম অধিনায়ককে নতুন দায়িত্বে মেন্টর হিসেবে দেখা যাবে বিশ্বকাপ দলে। বুধবার রাতে ভারতের বিশ্বকাপ দল ঘোষণার ঠিক পরপরই জানানো হয়েছে এ খবর।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহর বরাত দিয়ে অফিসিয়াল টুইটার হ্যান্ডলারে লেখা হয়েছে, ‘সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের মেন্টর হিসেবে থাকবেন।’

পরে ভারতের সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জয় শাহ বলেছেন, ‘আমি দুবাইয়ে তার (ধোনি) সঙ্গে কথা বলেছিলাম। তিনি শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মেন্টর হতে রাজি হয়েছেন। আমি বাকি সবার সঙ্গে কথা বলেছি এবং সবাই এ বিষয়ে একমত। অধিনায়ক (কোহলি), সহ-অধিনায়কও (রোহিত) এতে খুশি।’

খেলোয়াড়ি জীবনে অধিনায়ক হিসেবে ভারতকে প্রায় সব সাফল্যই এনে দিয়েছিলেন ধোনি। তার হাত ধরেই তরুণ এক দল নিয়ে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিয়েছিল ভারত। পরে ধোনির নেতৃত্বে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ, ২০১৩ সালের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিও জিতেছে ভারত।

আগামী ২৪ অক্টোবর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করবে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত স্কোয়াড

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

অপেক্ষমাণ: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড