• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচের ঘটনাকে ‘পাগলাটে’ বলছেন ফিফা সভাপতি

  ক্রীড়া ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৮
ছবি : সংগৃহীত

বিশ্বকাপ বাছাইয়ের সবচেয়ে জমজমাট লড়াইয়ের উৎকৃষ্ট উদাহরণ হতে পারতো ম্যাচটি। কিন্তু সেই ম্যাচটি কি না মাঠে গড়িয়েছে মাত্র ৫ মিনিট। রবিবার রাতে করোনা ভাইরাসের বিধিনিষেধজনিত ঝামেলায় পাঁচ মিনিটের মধ্যেই বন্ধ হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচ।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো লাতিন অঞ্চলের দুই চির প্রতিদ্বন্দ্বী দলের ম্যাচে ঘটে যাওয়া এই ঘটনাকে পাগলাটে হিসেবে উল্লেখ করেছেন। ম্যাচের মধ্যে ঘটে যাওয়া সব বিষয় ভালোভাবে পর্যালোচনা করে এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে ফিফা। তার আগে এক ভিডিওবার্তায় কথা বলেছেন ইনফান্তিনো।

তার ভাষ্য, ‘দক্ষিণ আমেরিকার সবচেয়ে গৌরবময় দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচে কী ঘটেছে, তা আমরা দেখেছি। কিছু কর্মকর্তা, পুলিশ, নিরাপত্তাকর্মীরা কয়েকজন খেলোয়াড়কে তুলে আনার জন্য খেলা শুরুর কয়েক মিনিট পর মাঠে ঢুকে পড়ে- এটি পাগলাটে ঘটনা।’

তবে ফিফা সভাপতির মতে, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এসব চ্যালেঞ্জ আসাটাই স্বাভাবিক। এগুলো মোকাবিলা করে সামনে এগোনোর কথাই বলছেন ইনফান্তিনো, ‘আমাদের এই চ্যালেঞ্জগুলো, সমস্যাগুলো মোকাবিলা করতে হবে, কোভিড সংকটের সময়ে যেগুলো সবার আগে আসে।’

ম্যাচের ঘটনা মূলত ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আর্জেন্টিনার চার ফুটবলারকে নিয়ে। ব্রাজিলের করোনাবিধি হলো, অ-ব্রাজিলিয়ানদের জন্য ব্রিটেন, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বা ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যাদের ছাড় দেওয়া হয়েছে, তাদের অবশ্যই (ব্রাজিলে) আসার সময় কর্তৃপক্ষকে অবগত করতে হবে এবং ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

কিন্তু আর্জেন্টিনার চার ফুটবলার এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো ইংল্যান্ড থেকে ভেনেজুয়েলা হয়ে ব্রাজিল যাওয়ার পর কোয়ারেন্টাইন পালন করেননি। তাই রোববার রাতে ম্যাচ শুরুর পর কর্মকর্তা ও পুলিশ সদস্যরা মাঠে এসে খেলা থামিয়ে দেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড