• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪১ বছর পর অলিম্পিক হকিতে পদক পেল ভারত

  ক্রীড়া ডেস্ক

০৫ আগস্ট ২০২১, ১৭:৪৯
হকি
ছবি : সংগৃহীত

সেমিফাইনালে বেলজিয়ামের কাছে হেরে আগেই শেষ হয়েছে ভারতের স্বর্ণ জয়ের স্বপ্ন। তবে স্বর্ণ না জিততে পারলেও খালি হাতে ফিরতে হচ্ছে না এশিয়ার দলটিকে। ব্রোঞ্জ ফাইনালে জার্মানিকে হারিয়ে ৪১ বপছর পর অলিম্পিক হকিতে পদক জিতে বাড়ি ফিরছে তারা।

ব্রোঞ্জ ফাইনালে রুদ্ধশ্বাস ম্যাচে জার্মানিকে ৫-৪ গোলে হারিয়েছে। অথচ ম্যাচের শুরুতেই গোল হজম করে পরাজয়ের শঙ্কায় পড়েছিল ভারত। প্রথম কোয়ার্টার শেষেও এগিয়ে ছিল জার্মানি। তবে খেলাটা বদলে গেছে দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে। সিমরানজিৎ গোল করে ভারতকে ম্যাচে ফেরান। এরপর অবশ্য আবারও এগিয়ে যায় জার্মানি।

এক সময় ব্যবধান বাড়িয়ে ৩-১ করে জার্মানরা। তবে বিরতির বাঁশি বাজার আগেই জোড়া গোল করে সমতায় ফেরে ভারত। তৃতীয় কোয়ার্টারের শুরুতে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় ভারত। পেনাল্টি থেকে গোলটি করেন রূপিন্দর পাল সিং। এর কিছুক্ষণ পরই ব্যবধান বাড়ায় ভারত। চতুর্থ কোয়ার্টারে লড়াই সব চেয়ে কঠিন হয়ে ওঠে। গোল শোধ করার জন্য অতি আক্রমণাত্মক হয়ে পড়ে জার্মানি। এমনকি গোলরক্ষককে বসিয়ে একজন বাড়তি ফিল্ড খেলোয়াড়কে নিয়ে আসেন কোচ। তবে ভারতের রক্ষণ ভেদ করতে পারেনি তারা। তবে এরপরও শেষ মুহূর্তে একটি গোল শোধ করে জার্মানি। তাতে ব্যবধান কমলেও ফলাফলে অবশ্য কোনো হেরফের হয়নি আর।

শেষ বাঁশি যখন বাজল, ভারত ম্যাচটা জিতে গেল ৫-৪ গোলে। ফলে ১৯৮০ সালের পর আবারও হকির পদক যায় ভারতের ঘরে। তবে ৪১ বছর আগে সেবার জিতেছিল সোনা। আর এবার ব্রোঞ্জ নিয়েই উচ্ছ্বসিত ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড