• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবার অলিম্পিকের সেমিতে ভারতের নারী হকি দল

  ক্রীড়া ডেস্ক

০২ আগস্ট ২০২১, ১৬:২০
হকি
ছবি : সংগৃহীত

টোকিও অলিম্পিকে ইতিহাস গড়েছে ভারতের নারী হক দল। তিন বারের সোনাজয়ী অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো আসরটির সেমিফাইনালে ওঠার কৃতিত্ব অর্জন করেছে তারা।

এর আগে, ভারতের পুরুষ হকি দলও এবারের অলিম্পিকের সেমিফাইনাল নিশ্চিত করেছে। পুরষদের দেখানো পথে হাটল নারীরাও। অজিদের ১-০ গোলের ব্যবধানে হারিয়ে সেমিতে উঠল তারা।

টোকিওর হকি স্টেডিয়ামে নারী হকির দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে ভারত। তিনবারের সোনাজয়ীদের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে এশিয়ার দলটি। তবে প্রথম কোয়ার্টারে গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধে ঠিকই গোল আদায় করে নিয়েছে। পেনাল্টি কর্নার থেকে গোল করেন গুরজিত কর।

অথচ ভারতের নারীরা টুর্নামেন্টই শুরু করেছি বাজেভাবে। নিজেদের প্রথম তিন ম্যাচে হারের স্বাদ পায়। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছিল ১-৫ গোলে। এরপর জার্মানি আর গ্রেট ব্রিটেনের কাছেও হারের পরাজিত হয়য় তারা।

তারপরই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ভারতীয়রা। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তুলে নেয় জয়। এরপর ব্রিটেনের কাছে আয়ারল্যান্ড হারায় নিশ্চিত হয় নকআউটে। আর কোয়ার্টারে জিতে তো ইতিহাসই গড়ে ফেলল দলটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড