• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইরিশদের হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা

  ক্রীড়া ডেস্ক

২৫ জুলাই ২০২১, ০৯:৫৯
ছবি : সংগৃহীত

ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সমানে সমান লড়েছিল আয়ারল্যান্ড। কিন্তু টি-টোয়েন্টিতে তা পারল না। সিরিজের তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াশের তিক্ত স্বাদই পেল স্বাগতিকরা।

শনিবার রাতে সিরিজের শেষ ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার জয় ৪৯ রানের বড় ব্যবধানে। আগে ব্যাট করে তারা দাঁড় করায় ১৮৯ রানের সংগ্রহ। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড।

টস জিতে ব্যাট করতে নামা প্রোটিয়াদের হয়ে উদ্বোধনী জুটিতে ১২৭ রান যোগ করেন দুই ওপেনার টেম্বা বাভুমা ও রেজা হেন্ডরিকস। ইনিংসের ১৬তম ওভারে সাজঘরে ফেরার ৪৮ বলে ৭ চার ও ১ ছয়ের মারে ৬৯ রান করেন রেজা।

আগের ম্যাচে ৪৪ বলে ৭৫ রানের ঝড় তোলা মিলারকে নামানো হয় তিন নম্বরে। এই ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১৭ বলে ৩৬ রানের ইনিংস। অধিনায়ক বাভুমা করেছেন ৬ চার ও ২ ছয়ের মারে ৫১ বলে ৭২ রান।

প্রোটিয়াদের করা ১৮৯ রানের জবাবে খেলতে নেমে মাত্র ৯৪ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল আয়ারল্যান্ড। অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নির ২৭ রান ছাড়া ওপরের ব্যাটসম্যানদের কেউই ২০-র ঘর পার হতে পারেননি।

শেষ দিকে ব্যারি ম্যাকার্থি ১৩ ও ক্রেইগ ইয়ং ২২ রান করে পরাজয়ের ব্যবধান কমান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন লিজাড উইলিয়ামস, জর্জ লিন্ডে ও উইয়ান মাল্ডার।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড