• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২০৩২ সালের অলিম্পিকের আয়োজক ঠিক করল আইওসি

  ক্রীড়া ডেস্ক

২২ জুলাই ২০২১, ১১:২০
২০৩২ সালের অলিম্পিকের আয়োজক ঠিক করল আইওসি
অলিম্পিকের লোগো (ছবি : দ্য এক্সপ্রেস)

দীর্ঘ ৩২ বছর পর আবারও অস্ট্রেলিয়ার মাটিতে ফিরতে যাচ্ছে অলিম্পিকের আসর। এবার ২০৩২ সালের অলিম্পিকের আয়োজক নির্ধারণ করা হলো অস্ট্রেলিয়ার শহর ব্রিসবেনকে।

২০০০ সালে সিডনিতে অলিম্পিকের আসর বসেছিল। তার আগে ১৯৫৬ সালে অলিম্পিক গেমস আয়োজন করেছিল মেলবোর্ন। বুধবার টোকিও থেকেই ২০৩২ অলিম্পিকের ৩৫তম আসরের আয়োজক হিসেবে ব্রিসবেনের নাম ঘোষণা করা হলো আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) পক্ষ থেকে।

আভ্যন্তরীণভাবে আয়োজক নির্ধারণে ভোটাভুটি হয়। সেখানেই ৭২-৫ ভোটের ব্যবধানে বেছে নেওয়া হলো ব্রিসবেনকে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলে দিয়েছেন, আমরা জানি কিভাবে সফল অলিম্পিক আয়োজন করতে হয়।

ব্রিসবেনের নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে দু’হাত তুলে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। আতশবাজি পোড়ানো হয় ব্রিসবেন শহরে। বেশ কয়েকমাস আগেই ধারণা করা হয়েছিল ২০৩২ সালের অলিম্পিকের আয়োজনের দায়িত্ব পেতে যাচ্ছে ব্রিসবেন।

আরও পড়ুন : ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশি নিহত

এই করোনা মহামারির মধ্যেও তাই অস্ট্রেলিয়ার একাধিক প্রতিনিধি পৌঁছে যান টোকিওয়। ২০৩২ সালের অলিম্পিক আয়োজনে আগ্রহ দেখিয়েছিল হাঙ্গেরি, চিন, জার্মানি। শেষপর্যন্ত বাজিমাত করল ব্রিসবেন।

উল্লেখ্যে, ২০২৪ অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে প্যারিসে। ২০২৮ সালে অলিম্পিক গেমস আয়োজন করবে লস অ্যাঞ্জেলেস। এরপরেই ব্রিসবেনে অনুষ্ঠিত হবে সামার গেমস।

আরও পড়ুন : টি-টুয়েন্টিতে আজ জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

সুতরাং, প্রস্তুতির জন্য এগারো বছর সময় হাতে পাচ্ছে ব্রিসবেন। অলিম্পিকের পাশাপাশি ২০৩১ সালের প্যারালম্পিক গেমসও অনুষ্ঠিত হবে ব্রিসবেনে।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড