• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় ম্যাচে পাত্তাই পেল না পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১৯ জুলাই ২০২১, ১০:৪৯
দৈনিক অধিকার
ছবি : সংগৃহীত

ওয়ানডে সিরিজে হারের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়িয়েছিল পাকিস্তান। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সফরকারীদের উড়িয়ে দিল স্বাগতিক ইংল্যান্ড, সিরিজে ফেরাল সমতা।

রবিবার রাতে লিডসের হেডিংলিতে আগে ব্যাট করে অলআউট হওয়ার আগে ২০০ রান করে ইংলিশরা। জবাবে পুরো ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। স্বাগতিকদের ৪৫ রানের জয়ে সমতা ফিরেছে সিরিজে।

ইংল্যান্ডের বড় সংগ্রহ গড়ার পথে সর্বোচ্চ ৫৯ রান করেছেন এ ম্যাচের অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। ইনিংসের ১৪তম ওভারে আউট হওয়ার আগে ৭ চার ও ২ ছয়ের মারে করেছেন ৩৯ বলে ৫৯ রান।

এছাড়া মঈন আলি খেলেছেন ১৬ বলের টর্নেডো ইনিংস। যেখানে ৬ চার ও ১ ছয়ের মারে করেছেন ৩৬ রান। আগের ম্যাচের রেকর্ড সেঞ্চুরিয়ান লিয়াম লিভিংস্টোন এবার করেছেন ২৭ বলে ৩৮ রান। যেখানে ছিল ২ চার ও ৩ ছয়ের মার।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৫১ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ হাসনাইন। এছাড়া ২টি করে উইকেট নিজেদের ঝুলিতে পুরেছেন হারিস রউফ ও ইমাদ ওয়াসিম।

২০১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। প্রায় সব ব্যাটসম্যান ভালো স্টার্ট পেলেও তা বড় করতে পারেননি।

অধিনায়ক বাবর আজম ১৬ বলে ২২, মোহাম্মদ রিজওয়ান ২৯ বলে ৩৭, শোয়েব মাকসুদ ১০ বলে ১৫, মোহাম্মদ হাফিজ ১২ বলে ১০ ও ইমাদ ওয়াসিম ১৩ বলে ২০ রান করেন। মাত্র ১০৫ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় সফরকারীরা।

শেষদিকে লেগস্পিনার শাদাব খান ২২ বলে ২ চার ও ৩ ছয়ের মারে ৩৬ রানের ক্যামিও ইনিংস খেলে দলীয় সংগ্রহ দেড়শ পার করান। যার ফলে পরাজয়ের ব্যবধান নেমে আসে ৪৫ রান।

বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন সাকিব মাহমুদ। এছাড়া ২টি করে উইকেট শিকার আদিল রশিদ ও মঈন আলির। ব্যাটিংয়ে ঝড়ো ৩৬ ও বোলিংয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন মঈন আলি।

মঙ্গলবার রাতে ম্যানচেস্টারে ইংল্যান্ড সফরের শেষ ম্যাচ খেলতে নামবে পাকিস্তান।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড