• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিমি সিংয়ের বিশ্বরেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১৯:২৫
সিমি সিং
ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৭০ রানের বড় ব্যবধানে হেরেছে আয়ারল্যান্ড। দলকে জেতাতে না পারলেও আট নম্বরে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন অলরাউন্ডার সিমি সিং।

ডাবলিনে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩৪৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি ককের ৯১ বলে ১২০ ও জানেমান মালানের ১৬৯ বলে অপরাজিত ১৭৭ রানের ভর করে বড় সংগ্রহ পায় প্রোটিয়ারা।

বোলিংয়েও শুরুতেই আইরিশদের চেপে ধরেন তাবরাইজ শামসি-কেশব মহারাজরা। স্কোরকার্ডে ৯২ রান যোগ হতেই আয়ারল্যান্ড হারায় ৬টি উইকেট। তখন ক্রিজে আসেন সিমি। কঠিন পরিস্থিতিতে দারুণ ব্যাটিং করেন তিনি।

প্রথমে কার্টিস ক্যামফারের সঙ্গে ১০৪ রানের জুটি গড়েন সিমি। অর্ধশতক হাঁকিয়ে কার্টিস বিদায় নিলেও অবিচল থাকেন তিনি। শেষ পর্যন্ত ৯১ বলে সেঞ্চুরি হাঁকান এই অলরাউন্ডার।

৮ নং ব্যাটসম্যান হিসেবে নেমেছিলেন সিমি। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এর আগে কখনোই ৮ নং কিংবা তার পরে ব্যাট করতে নেমে কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি হাঁকাতে পারেননি। ফলে প্রথম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি।

সিমি সেঞ্চুরি হাঁকানোর ঠিক পরের বলেই অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড। ৩৪৬ রানের জবাব দিতে নেমে স্বাগতিকরা অলআউট হয় ২৭৬ রানে। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছিল আইরিশরা। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় সিরিজ ১-১ এ ড্র হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড