• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গেইলের রেকর্ড ভাঙলেন লুইস

  ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১৮:২৯
লুইস
ছবি : সংগৃহীত

টি-২০ সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৬ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ম্যাচে দুই দল মিলে ফিফটির দেখা পেয়েছেন কেবল ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস। কম ম্যাচে দ্রুততম খেলোয়াড় হিসেবে ছক্কার সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি।

শনিবার বাংলাদেশ সময় ভোরে ক্যারিবীয়দের ১৯৯ রানের বড় সংগ্রহ এনে দেয়ার পথে মাত্র ৩৪ বলে ৭৯ রানের টর্নেডো ইনিংস খেলেছেন লুইস। যেখানে ছিল ৪টি চারের সঙ্গে ৯টি বিশাল ছয়ের মার।

এই ইনিংসে ৯ ছক্কার সুবাদে আন্তর্জাতিক টি-২০তে ছক্কার সেঞ্চুরি করে ফেলেছেন লুইস। তাও আবার টি-২০ ক্রিকেটের রাজা ক্রিস গেইল ছক্কার সেঞ্চুরি করতে খেলেছিলেন ৪৭ ইনিংস। সেই রেকর্ড ভেঙে মাত্র ৪২ ইনিংসেই ১০০ ছক্কা হাঁকিয়ে ফেলেছেন লুইস।

ম্যাচটি শুরুর আগে ৪১ ইনিংসে ৯৩ ছক্কা ছিল লুইসের। মিচেল সুয়েপসনের বলে নিজের ইনিংসের সপ্তম ছক্কার মাধ্যমে সেঞ্চুরি পূরণ হয় লুইসের। ম্যাচ শেষে এখন তার নামের পাশে রয়েছে ৪২ ইনিংসে ১০২ ছক্কা।

আন্তর্জাতিক টি-২০ তে গেইল-লুইস ছাড়াও আরো পাঁচজনের রয়েছে একশর বেশি ছক্কা। সবচেয়ে বেশি ৯৮ ইনিংসে ১৪৭ ছক্কা রয়েছে মার্টিন গাপটিলের। এরপর ১০৩ ইনিংসে ১৩৩ ছক্কা হাঁকিয়ে দুই নম্বরে ভারতের রোহিত শর্মা।

গেইলের ছক্কা ৬৬ ইনিংসে ১১৯টি, ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান ১০০ ইনিংসে ১১৪টি, নিউজিল্যান্ডের কলিন মুনরো ৬২ ইনিংসে ১০৭টি এবং অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের ছক্কা ৭৬ ইনিংসে ১০৭টি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড