• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেইনকে রেখে দিতে মরিয়া টটেনহ্যামের নতুন কোচ

  ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১৮:২০
কেইন
ছবি : সংগৃহীত

টটেনহ্যাম হটস্পার ছাড়াতে পারেন ফরোয়ার্ড হ্যারি কেইন। কয়েক মাস ধরেই গুঞ্জন চলছে। মাঝে নতুন চ্যালেঞ্জ নেয়ার ব্যাপারে তিনি নিজেও ইঙ্গিত দেন। তবে ক্লাবটির নতুন কোচ নুনো সান্তো ইংল্যান্ড অধিনায়ককে ধরে রাখতে মরিয়া। পর্তুগিজ এই কোচের আশা, টটেনহ্যামকে সামনে এগিয়ে নেয়ার পরিকল্পনায় কেইনকে দলেই পাবেন তিনি।

টটেনহ্যামের যুব দল থেকে উঠে আসা কেইন ক্লাবটির মূল দলে অভিষেকের পর থেকে খেলছেন প্রায় সাত বছর ধরে। কিন্তু এখনও জিততে পারেননি কোনো ট্রফি।

ক্লাবটি সবশেষ শিরোপা জিতেছিল ২০০৮ সালে, লিগ কাপ। তখন কেইন ছিলেন এর যুব দলে। টটেনহ্যামের হয়ে তার উল্লেখযোগ্য সাফল্য বলতে গেলে ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলা। লিভারপুলের বিপক্ষে সেই ম্যাচে হেরেছিল তারা।

গত মৌসুমের শেষের দিকে কেইনের কণ্ঠে ছিল দলগতভাবে শিরোপা জিততে না পারার হতাশা। আর গত মে মাসে কয়েকটি সংবাদমাধ্যমে খবর আসে, টটেনহ্যাম কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি।

প্রিমিয়ার লিগে ২০২০-২১ মৌসুমে শুরুটা দারুণ করেছিল টটেনহ্যাম। গত ডিসেম্বরে লিগ টেবিলের শীর্ষে উঠেছিল তারা। পরে ছন্দ হারিয়ে ফেলে। এরপর এপ্রিলে চাকরি হারান হোসে মরিনহো এবং শেষ পর্যন্ত সাত নম্বরে থেকে লিগ শেষ করে তারা।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের হয়ে দারুণ সফল কোচ নুনো সান্তো গত জুনে দায়িত্ব নেন টটেনহ্যামের।

নতুন দায়িত্বে শুক্রবার প্রথম সংবাদ সম্মেলনে সান্তো তারকা স্ট্রাইকার কেইনকে ধরে রাখার ব্যাপারে আশাবাদ জানান।

তিনি বলেন, হ্যারি (কেইন) আমাদের খেলোয়াড়, (এটাই) শেষ কথা। অন্য কিছু নিয়ে আর কথা বলার দরকার নেই’।

তিনি আরো যোগ করেন, ‘হ্যারির জন্য (ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর) এখন বিশ্রাম নিয়ে সতেজ হয়ে ফিরে আসার সময়। সে ফেরার পরই তার সঙ্গে কথা হবে, সামনের চ্যালেঞ্জের জন্য তাকে প্রস্তুত থাকতে হবে’।

গত রোববার শেষ হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চারটি গোল করে ইংল্যান্ডকে ফাইনালে তুলতে সামনে থেকে নেতৃত্ব দেন কেইন। এবার তাকে সঙ্গে নিয়ে সান্তোর চোখ টটেনহ্যামের উন্নতির দিকে। সে লক্ষ্যে একসাথে কাজ করতে চান একই লক্ষ্যে।

নুনো বলেন, (কেইনের ক্লাবে থাকার ব্যাপারে) আমার কোনো সন্দেহ নেই…আমরা অনেক উচ্চাকাঙ্ক্ষী, আমরা উচ্চাভিলাষী মানুষ এবং আমরা ভালো করতে চাই এবং হ্যারিও এভাবে চিন্তা করে সেই ব্যাপারে আমার সন্দেহ নেই।

টটেনহ্যামের হয়ে সব মিলিয়ে ৩৩৬ ম্যাচে ২২১ গোল করেছেন কেইন। গত মৌসুমে প্রিমিয়ার লিগে ৩৫ ম্যাচে ২৩ গোল করে গোল্ডেন বুট জেতেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড