• শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অলিম্পিকে খেলবেন জকোভিচ

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০২১, ১৬:২৪
জকোভিচ
ছবি : সংগৃহীত

বছরের তিনটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতেছেন তিনি। অলিম্পিকের স্বর্ণ জিতে গোল্ডেন স্ল্যাম পূর্ণ করতে চাইছেন নোভাক জকোভিচ। তাই এবারের টোকিও অলিম্পিকে নিজের দেশ সার্বিয়ার হয়ে খেলবেন এই ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

করোনাভাইরাস মহামারীর কারণে অনেক অ্যাথলেটই এবারের আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। কিংবদন্তি রজার ফেদেরার, সেরেনা উইলিয়ামস ও অ্যাঞ্জেলিক কেরবারের মতো শীর্ষ তারকারাও খেলছেন না। তবে জকোভিচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তার সামনে ১৯৮৮ সালের জার্মান গ্রেট স্টেফি গ্রাফের পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম গোল্ডেন স্ল্যাম জেতার লক্ষ্য। ওই বছর সবগুলো গ্র্যান্ড স্ল্যামের পাশাপাশি সোল অলিম্পিকের স্বর্ণও জেতেন গ্রাফ।

২০২১ সালে জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন জিতেছেন। সামনের ইউএস ওপেন জেতার সুযোগও থাকছে তার সামনে। সেজন্য অলিম্পিকের স্বর্ণ জিতে নিজের গোল্ডেন স্ল্যাম জেতার সম্ভাবনাকে আরও উজ্জ্বল করতে চান ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

নিজের টুইটার অ্যাকাউন্টে গত বৃহস্পতিবার রাতে অলিম্পিকে অংশ নেওয়ার সিদ্ধান্তের কথা জানান জকোভিচ। সার্বিয়ার হয়ে খেলতে পেরে তিনি গর্বিত উল্লেখ করে এক টুইটে লেখেন, ‘আমি টোকিওর টিকিট বুক করেছি।’

করোনাভাইরাস মহামারির কারণে এবারের অলিম্পিকে দর্শক প্রবেশের অনুমতি নেই। আর খেলোয়াড়দের থাকতে হচ্ছে আইসোলেশনে। ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে এবারের আসর। টেনিস শুরু হবে তার পরদিন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড