• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতন ও ম্যাচ ফি বাড়ল নারী ক্রিকেটারদের

  ক্রীড়া ডেস্ক

১৫ জুলাই ২০২১, ১৮:৩১
বিসিবি
ছবি : সংগৃহীত

অবশেষে পারিশ্রমিক বাড়ল কেন্দ্রীয় চুক্তিবদ্ধ বাংলাদেশের নারী ক্রিকেটারদের। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে মাসিক বেতন ও ম্যাচ ফি বাড়ানো হয়েছে নারী ক্রিকেটারদের।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদের। তার দেয়া তথ্য মোতাবেক ২০ শতাংশ বাড়ানো হয়েছে সালমা খাতুন, জাহানারা আলমদের পারিশ্রমিক।

নাদেল বলেছেন, ‘আমরা নারী ক্রিকেটারদের বেতন বাড়িয়েছি। তাদের বেতন আগের চেয়ে ২০ শতাংশ হারে বেড়েছে। জুলাই মাসের বেতনের সঙ্গেই তারা বর্ধিত পারিশ্রমিক পাবে।’

পাশাপাশি ম্যাচ ফি দ্বিগুণের বেশি বাড়ানো হয়েছে নারী ক্রিকেটারদের। নাদেল জানিয়েছেন, এখন থেকে প্রতি ওয়ানডেতে ৩০০ ডলার (প্রায় ২৫ হাজার টাকা) এবং টি-টোয়েন্টিতে ১৫০ ডলার (প্রায় সাড়ে ১২ হাজার টাকা) ম্যাচ ফি দেয়া হবে।

এ বিষয়ে নাদেল বলেছেন, ‘আগে নারী ক্রিকেটাররা প্রতি ওয়ানডে ১০০ ডলার এবং টি-টোয়েন্টিতে ৭৫ ডলার করে পেত। এখন সেটাও বাড়ানো হয়েছে।’

বর্তমানে ৪ ক্যাটাগরিতে মোট ২২ জন নারী ক্রিকেটার রয়েছেন কেন্দ্রীয় চুক্তিতে। নতুন বেতন কাঠামো অনুযায়ী এ ক্যাটাগরিতে মাসিক ৬০ হাজার, বি ক্যাটাগরিতে ৪৮ হাজার, সি ক্যাটাগরিতে ৩৬ হাজার ও ডি ক্যাটাগরিতে বেতন দেয়া হবে ২৫ হাজার করে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড