• শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিয়াদ ভাইয়ের জন্য জিততে চেয়েছিলাম : সাদমান

  ক্রীড়া প্রতিবেদক

১৩ জুলাই ২০২১, ১৭:২৮
সাদমান
ছবি : সংগৃহীত

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচে ২২০ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। হারারেতে অনুষ্ঠিত এই টেস্টে খেলার বিশ্লেষণ ছাপিয়ে আলোচনায় চলে আসে মাহমুদউল্লাহ রিয়াদের অবসর। টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন পঞ্চপাণ্ডবের অন্যতম এই সৈনিক। ম্যাচের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন ওপেনার সাদমান ইসলাম। এতেই মাহমুদউল্লাহর জন্য ভালো করার ইচ্ছ আরো বেড়ে গিয়েছিল তাদের। তার জন্যই জিততে চেয়েছিল সাদমানরা।

মঙ্গলবার দেশে ফিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, ড্রেসিরুমেই আগে সতীর্থদের অবসরের কথা জানিয়েছিলেন মাহমুদউল্লাহ।

পরবর্তী প্রতিক্রিয়া নিয়ে সাদমান বলেন, আমরা তো জানতাম না, এটা উনার শেষ ম্যাচ। রিয়াদ ভাই হুট করে ড্রেসিং রুমে আমাদের জানিয়েছে। এরপরই সবাই চিন্তা করেছি যে রিয়াদ ভাইয়ের জন্য খেলব। উনি বলার পর আমাদের ভালো করার ইচ্ছাটা আরও বেড়ে গিয়েছিল। উনি আমাদের দলের জন্য যা করে গিয়েছেন, তাই সবাই একটু মন খারাপ করেছিলাম। পরে সবাই ভেবেছি, যে করেই হোক শেষ ম্যাচটা উনার জন্য খেলতে হবে। উনার জন্য হলেও ম্যাচটা জিততে হবে। সবার ইচ্ছে ছিল, শেষ মুহূর্তটা উনাকে উৎসর্গ করব। আমরা সেভাবেই করছি।

তিনি আরো বলেন, সব ব্যাটসম্যানেরই তো স্বপ্ন থাকে প্রথম একশ নিয়ে। ওরকম প্রস্তুতি নিচ্ছিলাম, আশায় ছিলাম যে একদিন হবে। জিম্বাবুয়েতে সেরাটা দিতে পেরেছি, তাই ভালো একটি ফল এসেছে। দলের জন্যও ভালো হয়েছে, দল জিতেছে। জয় নিয়ে দেশে ফিরেছি। ওদের কন্ডিশনে অবশ্যই চ্যালেঞ্জিং ছিল। তবে আমরা সব সময়েই মনে করেছি যে, ওদের চেয়ে আমরা ভালো দল। রিয়াদ ভাই, তাসকিন, মুমিনুল ভাই সবাই আমাদের জন্য কাজটা আরো সহজ করে দিয়েছিলেন।

মঙ্গলবার সকালে দেশে পৌঁছেছেন মুমিনুলসহ আরো পাঁচজন টাইগার ক্রিকেটার। এরা হলেন- সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, সাইফ হাসান এবং ইয়াসির আলি রাব্বী।

আর সীমিত ওভারের দলে না থাকলেও প্রস্তুতির সহায়তার জন্য দলের সঙ্গে রেখে দেওয়া হয়েছে দুই পেসার আবু জায়েদ চৌধুরি ও ইবাদত হোসেনকে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড