• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌথভাবে দুই বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৭:১৪
বিসিবি
ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) জানিয়েছিল, বাংলাদেশসহ ১৭টি দেশ আগামী ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত আইসিসির ৮টি ইভেন্ট আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করেছে।

তবে যথাযথ অবকাঠামো না থাকায় এককভাবে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। তাই ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি নিজেদের দেশে করার কথা ভেবে রেখেছে বিসিবি।

তবে এশিয়ার দুই দেশ পাকিস্তান ও শ্রীলংকার সঙ্গে যৌথভাবে ২০২৭ ও ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের কথাও ভাবছে বিসিবি। যেমনটা ভারত, শ্রীলংকা ও বাংলাদেশ মিলে আয়োজন করেছিল ২০১১ সালের বিশ্বকাপ।

বর্তমানে এককভাবেই বিশ্বকাপ আয়োজনের সক্ষমতা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। তাই পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশ মিলে কনসর্টিয়াম করে বিশ্বকাপ আয়োজনের জন্য বিড করবে।

গত ১৫ জুন বিসিবির বোর্ড সভায়ই সিদ্ধান্ত হয়েছিল ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে বিড করবে তারা। এবার বিশ্বকাপ আয়োজক হওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও শ্রীলংকা ক্রিকেটের (এসএলসি) সঙ্গে হাত মেলাচ্ছে তারা।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ বিষয়ে বলেছেন, আমরা এরই মধ্যে জানিয়েছি যে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক হতে চাই। পাশাপাশি প্রতিবেশী দুই দেশের সঙ্গে মিলে বিশ্বকাপের সহ-আয়োজক হতে চাই।

তিনি আরো যোগ করেন, ভারত এখন একাই বিশ্বকাপের আয়োজক হওয়ার জন্য আবেদন করবে। কারণ তাদের সেই অবকাঠামো রয়েছে। তাই আমাদের যদি সহ-আয়োজক হতে হয়, সেটা পিসিবি ও এসএলসিকে নিয়ে করতে হবে।

আইসিসি ইভেন্ট আয়োজন করতে আগ্রহ প্রকাশ করা ১৭টি দেশ হলো অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, ওমান, পাকিস্তান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আরব আমিরাত, যুক্তরাষ্ট্র এবং জিম্বাবুয়ে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড