• রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিই ক্রিকেটের বস : গেইল

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৬:১৬
গেইল
ছবি : সংগৃহীত

নিজেকে কয়েক বছর আগেই টি-২০ ক্রিকেটে ইউনিভার্স বস হিসেবে ঘোষণা করেছিলেন ক্রিস গেইল। তার এই ঘোষণায় কেউ আপত্তি করেনি। কারণ ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তাকে ছাড়ানোর মতো কেউ নেই। এবার তো নিজেকে ক্রিকেটেরই বস বলে দাবি করেছেন ক্যারিবীয় দানব।

নিজেকে ইউনিভার্স বস হিসেবে দাবি করারপর থেকে ব্যাটে সেই শব্দের স্টিকার লাগিয়ে মাঠে নামতেন গেইল। কিন্তু গত কিছু ম্যাচ ধরে দেখা গেছে, তার ব্যাটের স্টিকারে শুধু দ্য বস লেখা আছে। এর পেছনের কারণ ব্যখ্যা করতে গিয়ে তিনি বলেছেন, আইসিসি নয়, তিনিই ক্রিকেটের বস।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় টি-২০তে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ক্রিস গেইল। মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে ৩৮ বলে ৭ ছক্কায় ৬৭ রান করে অজিদের একাই উড়িয়ে দিয়েছেন তিনি। এই ইনিংসের মাধ্যমে প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন গেইল।

ম্যাচ শেষে ব্যাটে দ্য বস লেখার কারণ জানিয়ে তিনি বলেন, এখানে শুধু লেখা দ্য বস। আসলে তো এটা ইউনিভার্স বস। তবে আইসিসি চায় না আমি ইউনিভার্স বস শব্দটি ব্যবহার করি। তাই সংক্ষিপ্ত করে শুধু দ্য বস করে নিয়েছি। কারণ আমিই তো বস!

সাংবাদিকরা তখন গেইলকে মজা করে প্রশ্ন করেন, আইসিসিই তো ক্রিকেটের আসল বস। তাই নয় কি? এ সময় হেসে উঠে গেইল বলেন, না না না, তারা নয়। আমিই, টেকনিক্যালি আমিই ক্রিকেটের বস। ১৪ হাজার টি-২০ রান করতে পারা দারুণ অর্জন।

তিনি যোগ করেন, এখন আমার নিজেকে লক্ষ্য দেওয়া উচিত ১৫ হাজার। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার করতে পারা খুবই তৃপ্তির। আশা করি, আরো অনেক রান আসবে এবং দেখিয়ে দিতে পারব, এখনো আমার কতটা সামর্থ্য আছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড