• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হৃদরোগে প্রাণ গেল ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটারের

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০২১, ১৫:১০
বিসিবি
ছবি : সংগৃহীত

ভারতের সাবেক ক্রিকেটার ও ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য যশপাল শর্মা আর নেই। মঙ্গলবার সকালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় ৬৬ বছর বয়সী এই সাবেক ব্যাটসম্যানের।

তার পরিবারের বরাত দিয়ে মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ক্রিকইনফোসহ ভারতের সংবাদমাধ্যমগুলো। স্ত্রী ও তিন সন্তানসহ অসংখ্য ভক্ত ও গুণগ্রাহী রেখে গেছেন শর্মা।

১৯৭৮ সালে ২৪ বছর বয়সে ভারতের হয়ে অভিষেক হয় তার। দ্রুতই ভারতের ওয়ানডে স্কোয়াডের মিডল অর্ডারে নিজের জায়গা পোক্ত করেন তিনি। ভারতের হয়ে সাত বছরে ৩৭টি ওয়ানডে ও ৪২টি টেস্ট ম্যাচ খেলেন শর্মা।

টেস্টে ১৬০৬ ও ওয়ানডেতে ৮৮৩ রান আসে তার ব্যাট থেকে। টেস্টে দুটি সেঞ্চুরি থাকলেও সংক্ষিপ্ত ভার্সনে শতকের দেখা পাননি। ১৯৮৫ সালের সবশেষ ভারতের হয়ে খেলেন তিনি।

তার ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স ছিল ১৯৮৩ বিশ্বকাপের সেমিফাইনালে। ইংল্যান্ডের বিপক্ষে ভারতের হয়ে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন তিনি।

যশপাল শর্মার মৃত্যুতে শোক প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সহ শচীন টেন্ডুলকার ও ভিভিএস লাক্সমানের মতো কিংবদন্তি ক্রিকেটাররা।

ভারতের ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১৬০ ম্যাচে ২১টি সেঞ্চুরিসহ ৮, ৯৩৩ রান করেন তিনি। ১৯৯৩ সালে অবসর নেন ক্রিকেট থেকে।

অবসরের পর জাতীয় নির্বাচক হয়ে কাজ করেছেন তিনি ২০০৮ সালে। টিভিতে বিশ্লেষকের কাজ করার পাশাপাশি পাঞ্জাব ও হরিয়ানার ক্রিকেট বোর্ডেরও সদস্য ছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড