• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোলারদের দিনেও হাসল বার্ন্স-লরেন্সের ব্যাট

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২১, ১৬:১৬
নিউজিল্যান্ড
ছবি : সংগৃহীত

সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম দিনেই ৭ উইকেট হারিয়ে বসেছে ইংল্যান্ড। এজবাস্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ দিন শেষে ৭ উইকেটে ২৫৮ রান।

ইংলিশদের জন্য দিনটি ছিল মাইলফলকের। এই টেস্ট দিয়েই ইংল্যান্ডের হয়ে বেশি টেস্ট খেলা ক্রিকেটারের তালিকায় নাম লিখিয়েছেন পেসার জেমস অ্যান্ডারসন (১৬২টি টেস্ট)। পেছনে ফেলেছেন অ্যালিস্টার কুককে। পাশাপাশি তারা খেলতে নেমেছিল ১৮ হাজার দর্শকের সামনে। কিন্তু দিনটা স্মরণীয় করে রাখতে পারেনি জো রুটরা। বরং নিষ্কণ্টক পিচে টস জিতে খেলতে নেমে ১৭৫ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা।

৭২ রানে প্রথম উইকেট পতনের পর একটা সময় ১৩ রানেই তারা হারিয়ে বসে ৩ উইকেট। শুরু থেকে একপ্রান্ত আগলে খেলতে থাকেন রোরি বার্নস। ৮১ রান করা এই ওপেনারকে ফিরিয়ে ট্রেন্ট বোল্ট প্রতিরোধ ভেঙেছিলেন যদিও। কিন্তু বাকিটা সময় প্রতিরোধ গড়ে দলকে উজ্জীবিত রেখেছেন ড্যান লরেন্স। ৬৭ রানে অপরাজিত আছেন তিনি।

ঘরের মাঠে দ্বিতীয় টেস্ট খেলতে নামা লরেন্স ৪৭ রানের জুটি গড়েন ওলি স্টোনকে সঙ্গে নিয়ে। পরে মার্ক উডের সঙ্গে অপরাজিত ৩৬ রানের জুটি গড়লে ইংল্যান্ড ৭ উইকেটে ২৫৮ রানে পার করে প্রথম দিন।

আইপিএলের পর কোয়ারেন্টিন শেষে দলে ফিরেছেন পেসার বোল্ট। ফিরেই ত্রাস ছড়িয়েছেন ইংল্যান্ড শিবিরে। নিয়েছেন দুটি উইকেট। চোট জর্জর হওয়ায় ড্র করা প্রথম টেস্ট থেকে সব মিলে ৬টি পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড। সেই পরিবর্তনে জায়গা পাওয়া বামহাতি স্পিনার প্যাটেলের শিকার দুই উইকেট। একইভাবে দুটি উইকেট নিয়েছেন কাইল জেমিসনের বদলে আসা পেসার ম্যাট হেনরি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড