• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লুঙ্গির ঝড়ে লণ্ডভণ্ড ওয়েস্ট ইন্ডিজ

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২১, ১২:৫১
লুঙ্গি এনগিডি
লুঙ্গি এনগিডি। (ছবি: সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শুরুটা একদমই ভালো করতে পারল না স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ দল। সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিন মাত্র ৯৭ রানে অলআউট হয়ে গেছে ক্যারিবীয়রা। দুর্দান্ত বোলিংয়ে একাই পাঁচ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার লুঙ্গি এনগিডি।

সেইন্ট লুসিয়ায় ড্যারেন স্যামি স্টেডিয়ামে প্রথম দিনের খেলা শেষে স্পষ্টভাবে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের ৯৭ রানের জবাবে ৪৩ ওভার ব্যাটিং করে ৪ উইকেট হারিয়ে ১২৮ রান করে ফেলেছে তারা। এরই মধ্যে লিড দাঁড়িয়েছে ৩১ রানের।

বৃহস্পতিবার (১০ জুন) টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তাদের এই সিদ্ধান্ত ক্রমেই বুমেরাং হয়ে ফিরে আসে। দুই ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ও শাই হোপের ব্যাট থেকে আসে ১৫ রান করে। তিন নম্বরে নামা এনক্রুমাহ বোনার করেন ১০ রান।

এছাড়া দুই অঙ্কে যেতে পেরেছেন শুধু জেসন হোল্ডার ও রাহকিম কর্নওয়াল। ইনিংসের সর্বোচ্চ ২০ রান করেছেন হোল্ডার, কর্নওয়ালের সংগ্রহ ১৩ রান। একপর্যায়ে মাত্র ৫৬ রানে ৭ উইকেট হারিয়ে আরও কমেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল ক্যারিবীয়রা। তবে হোল্ডার-কর্নওয়াল মিলে কোনোমতে একশ ছোঁয়া সংগ্রহ এনে দেন দলকে।

বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই পেসার লুঙ্গি এনগিডি ও এনরিচ নর্টজে। ক্যারিয়ারের দ্বিতীয় ফাইফারে মাত্র ১৯ রানে ৫ উইকেট নিয়েছেন লুঙ্গি, নর্টজের শিকার ৩৫ রানে ৪ উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন কাগিসো রাবাদা।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড