• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলকে উড়িয়ে দিল পর্তুগাল

  ক্রীড়া ডেস্ক

১০ জুন ২০২১, ১৫:৫২
পর্তুগাল
ছবি : সংগৃহীত

পুরো ম্যাচে আক্রমণে একচেটিয়া আধিপত্য দেখিয়ে ইসরায়েলকে উড়িয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল ফের্নান্দো সান্তোসের পর্তুগাল।

বুধবার রাতেব লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইউরোর গতবারের চ্যাম্পিয়নরা।

জোড়া গোল করেন ব্রুনো ফের্নান্দেস, একটি করে ক্রিস্টিয়ানো রোনালদো ও জোয়াও কানসেলো।

পর্তুগাল শুরু থেকে ইসরায়েলকে চেপে ধরে। প্রথম মিনিটেই একটি সুযোগ পান রোনালদো। তবে গোলরক্ষক বরাবর শট নেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। ষোড়শ মিনিটে ফের্নান্দেসের শট ঠেকান ইসরায়েলের গোলরক্ষক।

বিরতির আগে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি মুঠোয় নেয় পর্তুগাল। ৪২তম মিনিটে ডান দিকে থেকে কানসেলোর পাসে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস।

পরের গোলেও অবদান রাখেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার। তার পাসে ছয় গজ বক্সের কোণা থেকে রোনালদোর বাঁ পায়ের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়।

আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ১৭৪ ম্যাচে গোল হলো ১০৪টি। আর পাঁচটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

৭২তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ সান্তোস। শেষ দিকে পাঁচ মিনিটের মধ্যে আরো দুই গোল করে স্বাগতিকরা।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড