• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজের অর্জনে গর্বিত অ্যান্ডারসন

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২১, ২০:২৯
অ্যান্ডারসন
ছবি : সংগৃহীত

জিমি অ্যান্ডারসনের বয়স প্রায় ৩৯। এরপরও ২২ গজের ক্রিকেটে তিনি ছুটে চলেছেন দোর্দণ্ড প্রতাপে। অনেক দিন ধরে দেশের হয়ে শুধু টেস্ট ফরম্যাটে খেললেও ছেদ পড়েনি তার পারফরম্যান্সে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার নতুন রেকর্ড গড়ার ঠিক আগমুহূর্তে লম্বা ক্যারিয়ারের পেছন দিকে ফিরে তাকিয়ে নিজের অর্জনে গর্বিত বলে জানিয়েছেন এই পেসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট দিয়ে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ডে অ্যালেস্টার কুককে স্পর্শ করেন অ্যান্ডারসন। এজবাস্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামলেই তিনি সাবেক অধিনায়ককে ছাড়িয়ে যাবেন।

ম্যাচ শুরুর আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন অ্যান্ডারসন। এ ব্যাপারে তিনি বলেন, জানি অ্যালিস্টার কুক কত ম্যাচ খেলেছে। তাই এখানে আসতে পেরে আমি গর্বিত।

২০০৩ সালে লর্ডসে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দিয়ে ক্রিকেটের আদি সংস্করণে অ্যান্ডারসনের অভিষেক হয়। অভিষেক ইনিংসেই তিনি নেন পাঁচ উইকেট। তবে অ্যান্ডারসন জানতেন, সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করতে হলে তাকে আরো কিছু সময় অপেক্ষা করতে হবে।

এ বিষয়ে অ্যান্ডারসন বলেন, আমার প্রথম বলটিই ছিল ‘নো’ বল। এরপর বেশ কিছু স্নায়বিক মুহূর্ত ছিল। আমার মনে আছে, নাসের হুসেইন ফাইন লেগে কোনো ফিল্ডার রাখেননি। সেখানে অনেক রান হয়েছিল।

প্রতিপক্ষ হিসেবে জিম্বাবুয়ের প্রতি অসম্মান না জানালেও অ্যান্ডারসন বড় দলগুলোর বিপক্ষে নিজেকে প্রমাণ করতে উন্মুখ ছিলেন। এ ব্যাপারে তিনি বলেন, জিম্বাবুয়ের প্রতি সম্মান রেখেই বলছি, অস্ট্রেলিয়া,দক্ষিণ আফ্রিকা ও ভারতের মতো বড় দলের বিপক্ষে যখন সাফল্য পাবেন, তখন আপনার মনে বিশ্বাস জন্মাবে আপনি সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করতে পারবেন।

টেস্টে ৬০০ উইকেট শিকার করা প্রথম পেসার অ্যান্ডারসন। ৬১৬ উইকেট নিয়ে বর্তমানে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ স্থানে আছেন তিনি। আর মাত্র ৪ উইকেট পেলে সাবেক ভারতীয় স্পিনার অনিল কুম্বলেকে ছাড়িয়ে যাবেন এই ফাস্ট বোলার।

এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে এক হাজার উইকেটের মাইলফলক ছুঁতে অ্যান্ডারসনের প্রয়োজন আর ৬ উইকেট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড