• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপাকে মরগ্যান-বাটলাররা

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২১, ১৮:৫৯
ইসিবি
ছবি : সংগৃহীত

একের পর এক টুইট সামনে আসছে আর বিপাকে পড়ছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসনের পর এবার বিতর্কে জড়ালেন ইয়ন মরগ্যান এবং জস বাটলার। ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক এবং সহ-অধিনায়কের পুরনো টুইটে মিলেছে ভারতীয়দের ব্যঙ্গ করার ইঙ্গিত। এরই মধ্যে তাদের বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত।

৪ বছর আগে অ্যালেক্স হেলস সেঞ্চুরি করার পর তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন বাটলার। মূলত সেই টুইট ঘিরেই বিতর্ক। বাটলার লেখেন, ‘দুর্দান্ত ডাবল সেঞ্চুরি। দারুণ ব্যাটিং। একদম আগুন লাগিয়ে দিয়েছেন স্যার।’ হেলস সেঞ্চুরি করলেও কেন ডাবল সেঞ্চুরি লেখা হয়েছে সেটা পরিষ্কার নয়। এদিকে ২০১৮ সালে অন্য একটি টুইটে বাটলারের উদ্দেশে মরগ্যান লেখেন, ‘স্যার, আপনি আমার প্রিয় ব্যাটসম্যান।’

ভুল ইংরেজিতে লেখা এই টুইটগুলো নিয়েই বিতর্ক। নেটিজেনরা মনে করছেন, ভারতীয় ক্রিকেটারদের ব্যঙ্গ করে এমন টুইট লেখা হয়েছে। টুইটগুলোতে বার বার স্যার শব্দের ব্যবহার লক্ষ্য করা যায়। ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজাকেও ‘স্যার’ বলা হয়। টুইটে তাকে ব্যঙ্গ করা হয়েছে কি না সেই বিষয়েও প্রশ্ন উঠছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্ট খেলতে নামার দিনেই টুইট বিতর্কে জড়িয়ে পড়েন রবিনসন। এ জন্য ক্ষমাও চেয়েছিলেন তিনি। তবুও রবিনসনকে নির্বাসিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

এরপর অ্যান্ডারসন টুইট করে ব্রডকে সমকামী বলায় বিতর্ক তৈরি হয়। যদিও সেই টুইট ১১ বছর আগের। ক্ষমা চেয়ে অ্যান্ডারসন বলেন যে এখন তিনি পাল্টে গেছেন। রবিনসন নির্বাসিত হলেও বাকিদের আদৌ কোনো শাস্তি হবে কি না তা জানায়নি ইসিবি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড