• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ বছর পর ফ্রেঞ্চ ওপেনের সেমিতে কোনো জার্মানি

  ক্রীড়া ডেস্ক

০৯ জুন ২০২১, ১৬:২৯
টেনিস
ছবি : সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনের শেষ আটের লড়াইয়ে স্পেনের আলেজান্দ্রো ডেভিডোভিচ ফকিনার বিপক্ষে সহজ জয় পেয়েছেন জার্মানির অ্যালেক্সান্ডার জেভেরেভ। যার সুবাদে দীর্ঘ ২৫ বছর পর জার্মানির প্রথম খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেনের সেমির টিকিট পেয়েছেন বিশ্বের ষষ্ঠ বাছাই জেভেরেভ।

মঙ্গলবার টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে ক্রমেই ছন্দ হারিয়ে ফেলা বিশ্ব র‍্যাংকিংয়ের ৪৬ নম্বর খেলোয়াড় ফকিনাকে ৬-৪, ৬-১ ও ৬-১ গেমে হারান জেভেরেভ। তিন সেটের কোনোটিতেই তেমন প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেননি ফকিনা। এ নিয়ে সবশেষ পাঁচ গ্র্যান্ড স্লামের তিনটিতেই সেমিতে উঠলেন জার্মান তারকা জেভেরেভ।

তার আগে ১৯৯৬ সালে সবশেষ জার্মান খেলোয়াড় হিসেবে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন মিকাইল স্টিচ। এরপর গত ২৫ বছরে আর কোনো জার্মান খেলোয়াড় পারেননি এ অর্জন করে দেখাতে। অবশেষে জেভেরেভের মাধ্যমে ফুরোলো এই অপেক্ষা।

দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ড্যানিয়ের মেদেভেদকে ৬-৩, ৭-৬ (৭-৩), ৭-৫ গেমে হারিয়েছেন বিশ্বের পঞ্চম বাছাই স্টেফানোস সিতসিপাস। বৃহস্পতিবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে একে অপরের মুখোমুখি হবেন সিতসিপাস ও জেভেরেভ।

এদিকে ফ্রেঞ্চ ওপেনের অন্য সেমিফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে দুই তারকা রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের। এজন্য তাদের জিততে হবে নিজ নিজ কোয়ার্টার ফাইনাল ম্যাচ। যেখানে নাদালের প্রতিপক্ষ ডিয়েগো শোয়ার্জম্যান এবং জকোভিচ খেলবেন মাত্তেও বেরেত্তিনির বিপক্ষে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড