• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোহামেডানকে প্রথম হারের স্বাদ দিল শেখ জামাল

  ক্রীড়া প্রতিবেদক

০৭ জুন ২০২১, ১৮:৩১
মোহামেডান
ছবি : সংগৃহীত

ব্যাট করতে ভুলেই গেছেন সাকিব আল হাসান। সাকিবের ব্যাটিং ব্যর্থতার দিনে শেখ জামালের সামনে দাঁড়াতেই পারল না মোহামেডান। সোহান-জিয়ার ঝড়ে ১৬ রানের হার নিয়ে মাঠ ছাড়ে সাকিবরা।

সাকিবের মোহামেডানের আমন্ত্রণে টস হেরে ব্যাটিং করতে নেমে শেখ জামালের রান ৫ উইকেটে ৮৫। সেখান থেকে একটি দল কত-ই বা করতে পারে! ৫.৬৬ ওভারপ্রতি রান তোলা শেখ জামালের রান লড়াকু কিছু হবে অনুমেয়। কিন্তু সোহান ও জিয়ার ছক্কা বৃষ্টিতে সব এলোমেলো।

ম্যাচে সাদা-কালোদের আসল সর্বনাশটা হয় বোলিংয়ের শেষ ৫ ওভারে। যখন ৩০ বলে ৭৬ রান তুলে নেন শেখ জামালের দুই মিডল অর্ডার নুরুল হাসান সোহান (৩৪ বলে ৫ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৬৬ ও জিয়াউর রহমান (১৭ বলে তিন ছক্কায় ৩৫)।

সব মিলিয়ে শেখ জামালের পুঁজি ৫ উইকেটে ১৬১ রান। সেই রান তাড়া করতে নেমে মোহামেডান অনেক লড়াইয়ের পরও ১৪৫ রানের বেশি করতে পারল না। ১৬ রানের পরাজয়ে ঢাকা লিগে প্রথম পরাজয়ের স্বাদ পেল মোহামেডান। দুই ম্যাচ হারের পর জয়ে ফিরল শেখ জামাল। সোহান-জিয়ার ছক্কা বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমেই টপ অর্ডার বালির বাঁধের মত ভেঙে পড়া।

১৫ রানে ৪ উইকেট হারানোর পর শামসুর রহমান শুভ (২৩ বলে ২৯) আর নাদিফ চৌধুরী ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। এর মধ্যে শুভ আগে আউট হলেও নাদিফ চৌধুরী শেষ পর্যন্ত ৪৩ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন। কিন্তু তাতে কেবল পরাজয়ের ব্যবধানটাই যা কমেছে মোহামেডানের। ৮ উইকেটে ১৪৫ রানে থামে সাকিব আল হাসানের দল।

শুভগত হোম (৮ বলে ১৩) আর আবু হায়দার রনির কেউ (৮ বলে ১৪) একজন নাদিফ চৌধুরীর সাথে শেষ বল পর্যন্ত খেলতে পারলে হয়তো ফলটা অন্যরকম হতো।

শেখ জামালের পক্ষে ৩ ওভারে মাত্র ১৩ রান খরচায় ৩টি উইকেট নেন অফস্পিনার মোহাম্মদ এনামুল। ব্যাট হাতে ঝড় তোলা জিয়াউর রহমান ছিলেন বোলিংয়েও উজ্জ্বল। ৪ ওভারে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন এই মিডিয়াম পেসার।

৪ খেলায় ৭ পয়েন্ট (তিন জয় আর ব্রাদার্সের সাথে পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্ট) নিয়ে সবার ওপরে প্রাইম দোলেশ্বরের।। আর হেরেও মোহামেডান-আবাহনী পয়েন্ট সংগ্রহে সমান সমান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড