• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব- ২১ ইউরোর শিরোপা জিতল জার্মানি

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০২১, ১৬:৪৩
জার্মানি
ছবি : সংগৃহীত

তৃতীয়বারের মত ইউরোপীয় অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছে জার্মানি। রোববার অনুষ্ঠিত ফাইনালে পর্তুগালের বিপক্ষে দ্বিতীয়ার্ধে জয়সুচক একমাত্র গোলটি করেছেন লুকাস এনমেচা।

স্লোভানিয়ার রাজধানিতে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে রিডল বাকুর বানিয়ে দেয়া বল জালে জড়িয়ে দেন এনমেচা। তরুণ ওই ফরোয়ার্ড ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তিবদ্ধ থাকলেও বর্তমানে ধারে বেলজিয়ামের এন্ডারলেখটের হয়ে দুর্দান্ত সময় পার করছেন।

সেমি ফাইনালে হল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছিল জার্মানি। ওই ম্যাচে জার্মান দলের হয়ে জোড়া গোল করেছিলেন বায়ার লেভারকুজেনের তারকা ফ্লোরিয়ান রিজ। গতকাল প্রথমার্ধে তার একটি প্রচেস্টা ব্যর্থ হয়েছে গোল পোস্টে লেগে।

এর আগে ২০০৯ ও ২০১৭ আসরের শিরোপাও ঘরে তুলেছিল জার্মানি। ২০১৯ সালে ইতালিতে অনুষ্ঠিত ফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরে শিরোপা জয়ে ব্যর্থ হয় জার্মানির বয়স ভিত্তিক দলটি।

১৯৯৬ সালে ইউরো জয়ী জার্মান দলের সাবেক খেলোয়াড় স্টেফান কান্ট বয়স ভিত্তিক জার্মান দলটির কোচের দায়িত্ব পালন করছেন। ২০১৭ সালে শিরোপা জয়ী দলটিরও দায়িত্বে ছিলেন তিনি।

এদিকে এটি হচ্ছে টুর্নামেন্টের চতুর্থ সংস্করন। যেখানে দ্বিতীয়বারের মত ফাইনালে পরাজিত হল পর্তুগাল। ২০১৫ সালে টাইব্রেকারে সুইডেনের কাছে পরাজিত হয়েছিল পর্তুগাল। জার্মানদের প্রত্যাশা ছোটদের এই সফলতা থেকে অনুপ্রাণীত হয়ে বড়রাও ইউরো শিরোপা জয় করতে সক্ষম হবে। এই মাসের শেষ ভাগে গ্রুপ পর্বে তারাও মুখোমুখি হবে পর্তুগালের।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড