• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লর্ডস টেস্ট ড্র

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০২১, ১৫:৫৯
টেস্ট
ছবি : সংগৃহীত

লর্ডসে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছে। নিউজিল্যান্ডের দেয়া ২৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিন উইকেটে ১৭০ রান করে ইংল্যান্ড।

পঞ্চম দিন জয়ের জন্য ইংল্যান্ডকে ২৭৩ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। ম্যাচের পঞ্চম দিন ছয় উইকেটে ১৬৯ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারী দল। তাদের লিড দাঁড়ায় ২৭২ রানের।

দুই উইকেটে ৬২ রান নিয়ে দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। শেষদিন প্রথম সেশন থেকে দ্রুত গতিতে ব্যাট চালিয়ে ২২.৩ ওভারে ১০৭ রান যোগ করে ব্ল্যাকক্যাপস।

আগের দিন ৩০ রানে অপরাজিত থাকা টম লেইথামকে ৩৯ রানে ফেরান স্টুয়ার্ট ব্রড। তার সঙ্গী নেইল ওয়াগনারকে আউট করেন ওলি রবিনসন।

ফাস্ট বোলার মার্ক উডের বলে আউট হওয়ার আগে অভিজ্ঞ রস টেইলর দলকে ১০০ রানের মাইলফলক পার করিয়ে দেন। ৩৩ রান আসে তার ব্যাট থেকে।

হেনরি নিকোলস ২৩ রানে আউট হওয়ার কিছু পরই বৃষ্টি নামলে মধ্যহ্ন ভোজ নিয়ে নেন আম্পায়ার। পরের সেশনে আর ব্যাট করেনি নিউজিল্যান্ড। বৃষ্টিতে প্রথম সেশনে মাত্র ২২.৩ ওভার খেলা হয়।

ছয় উইকেটে ১৬৯ রানে ইনিংস ঘোষণা করেন নিউজিল্যান্ড অধিনায়ক কেইন উইলিয়ামসন। স্বাগতিকদের পক্ষে ওলি রবিনসন ৩৬ রানে তিন উইকেট নেন। ব্রড, উড ও জো রুট নেন একটি করে উইকেট।

পঞ্চম ও শেষ দিন ইংল্যান্ডের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৭৫ ওভারে ২৭৩ রান। কঠিন টার্গেট তাড়া করতে নেমে ধীরে সুস্থে খেলে স্বাগতিক দল। জয়ের জন্য না ছুটে তারা নিশ্চিত করে যেন পরাজয় নিয়ে ফিরতে না হয়।

ডমিনিক সিবলির অপরাজিত ৬০ ও জো রুটের ৪০ রানে তারা ৭০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে। এরপর আর ফল আসা সম্ভব না হওয়ায় ড্র মেনে নেন দুই অধিনায়ক

এর আগে, টস জিতে ব্যাট করতে ডেভন কনওয়ের ডাবল সেঞ্চুরিতে ৩৭৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে টিম সাউদির বোলিং তোপে ইংল্যান্ড ২৭৫ রানে অলআউট হয়ে গেলে প্রথম ইনিংসে ১০৩ রানের লিড পায় নিউজিল্যান্ড। সাউদি ৪৩ রানে ছয় উইকেট নেন। অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরা হন ডেভন কনওয়ে। সিরিজের দ্বিতীয় টেস্ট বার্মিংহামে শুরু হবে ১০ জুন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড